Monday, 18 June 2018

মোদী সরকারের গাফিলতিতেই কি নীরব মোদী ব্রিটেনের ভিসা পেলেন ?

ওয়েব ডেস্ক ১৮ই জুন  ২০১৮ :ভারত থেকে ঋণ নিয়ে  পালিয়ে যাওয়ার দুদিন পরে নীরব মোদির বিরুদ্ধে  সরকারের তরফ থেকে এফ আই আর , দায়ের করা হয়েছিল ।পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩৭০০ কোটি টাকার ঋণ খেলাপে অভিযুক্ত সেই নীরব মোদী সরকারি আইন কে বুড়ো আঙ্গুল দেখিয়ে , সারা ইউরোপ ঘুরে বেড়াচ্ছেন ।সম্প্রতি এরকম খবর ভারতীয়  আধিকারিকদের কাছে এসেছে ।বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে থেকে  লন্ডন ,নিয়মিত যাতায়াত করতে দেখা গেছে  এই হীরের ব্যাবসায়ীকে ।


কিন্তু লুক আউট নোটিশ জারি করার পরেও কিভাবে এই অভিযুক্ত ঘুরে বেড়াতে পারেন ? চমকে দেওয়ার মতো তথ্যে উঠে এসেছে, নীরব মোদী ছয় টা পাসপোর্টার অধিকারী ছিলেন  ।তার মধ্যে চারটি পাসপোর্ট ভারত সরকারের অতি তৎপরতায় নিষ্ক্রিয় করে ফেলা হয়েছে , আর বাকি দুটো পাসপোর্টের সাহায্যে নীরব মোদী ইউরোপের বিভিন্ন শহরে ভ্রমণ করে বেড়াচ্ছেন  । একটা পাসপোর্টে নীরব মোদী সম্পূর্ণ নামটাই লেখা আছে , আর আরেকটি পাসপোর্টে শুধু নীরব নামটি উল্লেখ করা রয়েছে   ।
এই দুটি পাসপোর্টের মাধ্যমে , তিনি ব্রিটেনে ৪০ সপ্তাহ থাকার অনুমতি পেয়েছেন  । তাহলে স্বভাবতই এই প্রশ্ন টি উঠে আসে তাহলে কেন সরকার শুধু মাত্র ৪টি পাসপোর্টই বাতিল করল , কেন বাকি দুটো পাসপোর্টও বাতিল করল না ?
প্রত্যাশ্যা মতোই  , প্রতিক্রিয়া পাওয়ার জন্য কোন সরকারি অধিকারীকে পাওয়া যায়নি এখনও  ।

No comments:

Post a Comment

loading...