Sunday, 24 June 2018

মমতার "কারিশমা"কে , কি ভয় পেতে শুরু করেছে বিজেপি ?

ওয়েব ডেস্ক ২৪ই জুন ২০১৮ :সূত্রের খবর অনুসারে ,চীনের নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎকার করার জন্য   উদগ্রীব ছিল ,সেটা ভালো চোখে নেয়নি কেন্দ্র । এতএব সফর সূচি নিয়ে সুচতুর ভাবে টালবাহানার পর কেন্দ্র সরকার যখন সূচি চূড়ান্তই করতে পারলনা , তখন বাধ্য হয়েই মমতা ববধ্যোপাধ্যায়  চীন সফর বাতিল করতে বাধ্য হন ।বিদ্যজনেদের একাংশের মত, কয়েক মাস সময় পেয়েও যখন বিদেশ মন্ত্রণালয় মমতা বন্দ্যোপাধ্যায় চীন সফর সূচি চূড়ান্ত করতে পারেনি তার মানেই ,এর মধ্যে অন্য ব্যাপার আছে ।ঠিক একই কায়দায় , এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের শিকাগো সফরও বাতিল হয়ে গেল ।

শিকাগোয় ২৬ অগাস্ট এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তবে মুখ্যমন্ত্রীর এই সফর বাতিল রাজনৈতিক কিনা সেই প্রশ্ন তুলছেন অনেকেই। কেননা একই ধরনের অপর একটি অনুষ্ঠানে শিকাগোতে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও।
অনুষ্ঠানটি স্বামী বিবেকানন্দর শিকাগো বক্তিতার  ১২৫ বছর পূর্তি উপলক্ষে ছিল যার আয়োজক  রামকৃষ্ণ মিশন। ২৬ অগাস্টের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর অনুযায়ী, ১১ জুন অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্তের কথা জানানো হয় মমতা বন্দ্যোপাধ্যায়কে । শিকাগোর বিবেকানন্দ বেদান্ত সোসাইটির তরফ থেকে কারণ দর্শানো  হয়  রামকৃষ্ণ মিশনের সহ-সাদারণ সম্পাদক স্বামী অভিরামানন্দের আকস্মিক মৃত্যু ছাড়াও বেশ কিছু অপ্রত্যাশিত অসুবিধার কারণে অনুষ্ঠানটি বাতিল করা হচ্ছে। সূত্রের খবর অনাবাসী ভারতীয়দের এক হিন্দু সংগঠন রামকৃষ্ণ মিশনের ওপর চাপ সৃষ্টি করে অনুষ্টান বাতিলের জন্য , কারণ সেই সময় মোদির আমেরিকা সফরে সেই অনাবাসী ভারতীয়দের হিন্দু সংগঠনে বক্তিতা দেওয়ার কথা , মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় রামকৃষ্ণ মিশনের অনুষ্ঠানে গেলে , অন্য অনুষ্ঠান ফিকে হয়ে যাওয়ার সম্ভাবনা ছিল ।
যদিও অনেক রাজনীতিবিদ চীন সফরের সাথে আমেরিকা সফর এক করে দেখতে রাজি নয় ।

No comments:

Post a Comment

loading...