Friday, 8 June 2018

তৃণমূল কংগ্রেসের তরফ থেকে দলকে ঢেলে সাজানো হচ্ছে ,আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে

ওয়েব ডেস্ক ৮ই জুন ২০১৮ : লোকসভা ভোট যত এগিয়ে আসছে  বিজেপি ধীরে ধীরে পশ্চিমবঙ্গে প্রবেশ করছে , তাই ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস আগামী বছরের লোকসভা নির্বাচনের আগেই দলের পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

একজন প্রবীণ তৃণমূল নেতার বক্তব্য অনুযায়ী , সম্প্রতি মন্ত্রী সভার ওলোটপালোট ,এবং দলীয় রদবদল একটারই ইঙ্গিত দিচ্ছে ,মমতা বন্দ্যোপাধ্যায় তার তৃণমূল দলটিকে ঢেলে সাজাতে চাইছেন ।
এতদিন পশ্চিমবাংলায় বিজেপি অপ্রাসঙ্গিক ছিল , এখন সিপিএমের লোকেরা বিজেপিতে ঢোকার পর ,সেটি এখন প্রধান বিরোধী দল হয়ে উঠেছে ।গতবার লোকসভার নির্বাচনে বিজেপি ২ সিট পেয়েছিল ৪২ টার মধ্যে ।এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে  তাঁর উপস্তিতি জাতীয় রাজনীতিতে বোঝাচ্ছেন ।
তৃণমূলের অভ্যন্তরের খবর অনুসারে , দলটির একটি দ্বিপক্ষীয় কৌশল নিয়েছে , যেসব নেতাদের অধীনে বিভিন্ন পোর্টফোলিওতে অতিরিক্ত ভার আছে বলে মনে করা হচ্ছে তাদের কিছু দায়িত্বের থেকে অব্যাহতি দেওয়া হবে ।
যেসব নেতারা  জেলা সভাপতি ও মন্ত্রিত্ব  উভয় সামলাচ্ছেন  সে সব নেতাকে যেকোনো একটার ভার দেওয়া হবে , যদিও  ব্যতিক্রম থাকবে কিছু নেতা নেত্রীর ক্ষেত্রে , যাদের  ভাল ট্র্যাক রেকর্ড আছে।
জঙ্গল মহলে আশানুরূপ ফল না আসাতে ,মমতা বন্দ্যোপাধ্যায় অসুন্তুষ্ট ,যেখানে উন্নয়ন জন্য সব জায়গা থেকেই আশীর্বাদ পাওয়া গেছে । সূত্রের খবর সেই কারণেই আদিবাসী মন্ত্রী চূড়ামণি মাহাতো , এবং জেমস কুজুরকে মন্ত্রীত্ত্ব থেকে পদত্যাগ দিয়ে , সংগঠনের ওপর জোর দিতে বলা হয়েছে ।

No comments:

Post a Comment

loading...