Saturday, 2 June 2018

সহকারী শিক্ষক ,শিক্ষিকাকে বেধড়ক লাঠি চার্জ উত্তর প্রদেশের পুলিশের ,যোগী আদিত্যনাথ নীরব

ওয়েব ডেস্ক ২রা জুন :রিপোর্ট অনুযায়ী, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাড়ি অবধি মিছিল করার ওপর নিষেধাজ্ঞা ছিল  । যখন  পুলিশের  সতর্কবাণী বিক্ষোভকারীরা  অমান্য করে , তখন উত্তর প্রদেশের পুলিশ যারা এনকাউন্টার মাস্টার হিসেবে সম্প্রতি পরিচিত পেয়েছে , তারা বিক্ষোভকারীদের   ওপর বেধড়ক লাঠি চার্জ করে  ।অস্থায়ী শিক্ষক  ,শিক্ষিকারা    পুলিশের  লাঠি চার্জের দ্বারা আহত হন, কয়েক জনের জখম গুরুতর ।এর পরই  বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি করতে থাকে ।

প্রসঙ্গত , পুলিশ আজ লাঠি চার্জ করতে বাধ্য হয় এই কারণে, যখন তারা দেখে দশহাজাররেরও বেশী  শিক্ষক   সরকারের দেওয়া প্রতিস্তুতি  না মেটানোর জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবন অবধি মিছিল করতে করতে এগিয়ে যাচ্ছেন , পুলিশের আগাম নিষেধাজ্ঞা অমান্য করেই । শান্তিপূর্ণ  মিছিল অশান্তিতে পরিনিত হয় যখন পুলিশ শিক্ষক শিক্ষিকাদের     ভীড়কে ছত্রভঙ্গ  করতে ইট ছুড়েতে  শুরু করে , এরপর দু তরফেই ইট বৃষ্টি শুরু হয় ।
উল্লেখ্য "টিচার্স এলিজিবিলিটি টেস্ট" নামক এক পরীক্ষা কিছুদিন পর পর উত্তরপ্রদেশে হয় ।সরকারের তরফ থেকে প্রতিস্তুতি দেওয়া হয়েছিল যারা এই পরীক্ষায় পাশ করবে ,তারা সরাসরি সরকারী চাকরিতে নিযুক্ত হবেন । যারা এই পরীক্ষায় উত্তির্ণ হয়েছেন তারা এখনও সরকারী চাকরি  পাননি , উত্তর প্রদেশের বিজেপি সরকার কোষাগারে পর্যাপ্ত পরিমানে অর্থ না থাকার অজুহাতে তাদের স্তায়ী সরকারী চাকরি দিতে পারছেনা বলে জানিয়েছে ।এখন বিক্ষোভকারীদের প্রশ্ন , তাহলে উত্তর প্রদেশে সরকার গঠন  করার আগে ,কেন যোগী আদিত্যনাথ মিথ্যে প্রতিস্তুতি দিয়েছিলেন ?সমস্যাটা এই নিয়েই ।

No comments:

Post a Comment

loading...