Friday, 29 June 2018

"জনতার" দরবারে স্কুল শিক্ষিকার বদলির কথা শুনে ,তাকে জেলে পাঠালেন বিজেপি মুখ্যমন্ত্রী

ওয়েবডেস্ক ২৮শে জুন ২০১৮ : একজন ৫৭ বছর বয়সী স্কুল শিক্ষিকা যিনি তার জীবনের মূল্যবান ২৫টা বছর নিজের বাড়ির থেকে দূরবর্তী স্থানে একটি সরকারি স্কুলে পড়িয়ে এসেছেন তাকে উত্তরাখণ্ডের মুখমন্ত্রীর নির্দেশে জেলে যেতে হল ।তার অপরাধ ছিল এতটুকুই ,যে তিনি মুখ্যমন্ত্রীর "জনতা দরবারে " তার বদলির আর্জি নিয়ে যান ।


কিন্তু মুখ্যমন্ত্রী তাঁর অনুরোধ না শুনেই বরং রেগে গিয়ে বলেন, ‘"তাঁকে দ্রুত বরখাস্ত করে দেওয়া হোক। গ্রেপ্তার করুন তাঁকে।" অথচ ওই শিক্ষিকাকে হুমকি দেওয়ার কোনও কারণই ছিল না। কিন্তু তা সত্ত্বেও উত্তরা বাহুগুণাকে ‘‌গুরুত্বপূর্ণ সমাবেশে অশান্তি’‌ সৃষ্টি করার দায়ে  গ্রেপ্তার করা হয়।ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাটি ভাইরাল হয়েছে ,সঙ্গে নিন্দার ঝড়ও উঠেছে।যদিও জামিনে এক ঘন্টার মধ্যেই তিনি ছাড়া পান ।
প্রসঙ্গত তিন বছর আগে তার স্বামী মারা যান , তাই অবসরের আগে কয়েকটা বছর তিনি তার বাড়ির কাছে কোনো স্কুলে বদলি চেয়েছিলেন যাতে সন্তানদের কাছে পেতে পারেন ।তিনি অনুরোধ নিয়েই গিয়েছিলেন মুখ্যমন্ত্রীর কাছে ,যে এতো বছর  প্রত্যন্ত জেলার স্কুলে তিনি জীবনটা কাটিয়েছেন এবার বদলি করা হোক তাকে  ।কিন্তু তিনি স্বপ্নেও ভাবতে পারেননি এরকম ঘটনা ঘটতে পারে  ।

No comments:

Post a Comment

loading...