Saturday, 16 June 2018

মহারাষ্ট্রে দুজন দলিত কিশোরকে নগ্ন করে অত্যাচার , টুইটারে তীব্র নিন্দা করলেন রাহুল

ওয়েব ডেস্ক ১৬ই জুন ২০১৮ :সারা দেশে দলিতদের ওপর যেভাবে নির্যাতন হচ্ছে , এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ।
তিনি এ বিষয়ে আর.এস.এস এবং কেন্দ্রীয় সরকারকে দায়ী করেন ।মহারাষ্ট্রের  জলগাঁও জেলার ওয়াকাদি গ্রামে দুই দলিত কিশোর উচ্চ জাতির কুয়োতে নেমে স্নান করছিল, সে খবর জানা জানি হওয়ায় দুই কিশোর কে কুয়ো থেকে টেনে হিচড়ে বের করে তাদের বেদম প্রহার করা হয় , এবং সারা গ্রাম উলঙ্গ করে ঘোরানো হয় ।এই ভিডিওটি ভাইরাল হতেই  নড়ে চড়ে বসে প্রশাসন , দুজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ।

এই নক্কার জনক ঘটনার  প্রতিক্রিয়া জানাতে গিয়ে রাহুল গান্ধী নিজের টুইটারে লেখেন "‘‌তিন কিশোরের দোষ ছিল তারা গ্রামের উচ্চবর্ণের মানুষের কুয়োয় সাঁতার কাটছিল।
 নিজেদের সম্মান রক্ষা করার জন্য মানুষের মানবিকতা কোথায় গিয়ে নেমেছে?‌ এ ধরনের নোংরা ও ঘৃণায় ভরা রাজনীতি, যা আরএসএস এবং বিজেপি করে চলেছে, তার বিরুদ্ধে প্রতিবাদ না জানালে ইতিহাস আমাদের কখনও ক্ষমা করবে না।’
ভিডিওটি আগের তোলা হলেও এটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে , রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ।’ কেন্দ্রীয় সমাজ কল্যাণ মন্ত্রী রামদাস আঠাওয়ালে এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন।১০ জুনের ঘটনা হলেও, ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিতর্কে হওয়া লাগে । জানা গেছে, দলিত সম্প্রদায়ের তিন কিশোর, যাদের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে, তারা গ্রামের কুয়োতে ঝাঁপ দেয় সাঁতার কাটার জন্য। এরই ফলস্বরূপ তাদের এরোকোন নির্মম অত্যাচারের শিকার হতে হয় । অত্যাচারিত দুই কিশোরের বাড়ির লোক থানায় অভিযোগ জানায়, পুলিসি তদন্তে দু জনের গ্রেফতার হলেও আরো কয়েকজনের তল্লাশি চলছে। 

No comments:

Post a Comment

loading...