Saturday, 30 June 2018

কালো টাকা নিয়ে প্রধানমন্ত্রীর দিকে আঙ্গুল তুললেন রাহুল

ওয়েব ডেস্ক ৩০শে জুন ২০১৮ : কয়েকদিন আগেই সুইস ব্যাঙ্কের  রিপোর্ট অনুসারে ২০১৭তে ভারতীয়দের টাকা ৫০% হারে বেড়েছে তাদের ব্যাঙ্কে । আর এই খবর জানাজানি হওয়ার পরে আসর নেমেপড়ল কংগ্রেস এর বিরোধিতায় ,তার আগে অবশ্য স্টপগ্যাপ অর্থ মন্ত্রী পীযুষ গোয়েল জানিয়ে দিয়েছেন "যেসব তথ্য বেরিয়েছে সবই আমাদের কাছে আসবে।

 কেউ এক্ষেত্রে বেআইনি কাজে জড়িত প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ২০১৯ অর্থবর্ষে কালো টাকার সব তথ্য ভারতের হাতে আসবে’" পীযুষ গোয়েলের এই কথাটা রীতিমতো তেলেবেগুনে হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদির উদেশ্যে এক টুইট বার্তায় তিনি লেখেন "‘২০১৪ সালে তিনি বলেছিলেন সুইস ব্যাঙ্ক থেকে সমস্ত কালো টাকা ফেরত এনে প্রত্যেক ভারতীয় নাগরিকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেব। ২০১৬ সালে তিনি বলেছিলেন, নোট বাতিল ভারতের কালো টাকার সমস্যার সমাধান করবে। ২০১৮ সালে তিনি বলছেন, সুইস ব্যাঙ্কে ভারতীয়দের গচ্ছিত অর্থের ৫০ শতাংশ বৃদ্ধির সবটাই সাদা টাকা। সুইস ব্যাঙ্কে কোনও কালো টাকা নেই। এখন তো বলুন আপনার নাকের নীচে এই কালো টাকা সুইস ব্যাঙ্কে কে জমা করেছে?’"
বিদ্যজনেদের একাংশের প্রশ্ন  তাহলে রাহুল গান্ধী পরোক্ষেই বুঝিয়ে দিচ্ছেন কি নোটবন্দি হলো এই প্রজন্মের সব থেকে বড় স্ক্যাম ?সময়ই বলবে এটা স্ক্যাম না সত্যি ভারতের উপকারে এসেছে ।
 ‌ 

No comments:

Post a Comment

loading...