Sunday, 10 June 2018

পাথর ছোড়ার মামলায় অব্যাহতি জম্মু কাশ্মীরের নাবালকদের ,কেন্দ্রের ইশারায়

ওয়েব ডেস্ক ১০ই জুন ২০১৮ :গত বৃহস্পতিবার কেন্দ্রীয় গৃহমন্ত্রী রাজনাথ সিংহ দু দিনের সফরে জম্মু কাশ্মীরে গিয়েছিলেন ।সেখানে তিনি নতুন প্রজন্মদের হিংসার পথ থেকে সরে আসার আহ্বান জানায় । তিনি এস.কে ইনডোর স্টেডিয়ামে বক্তিতায় বলেন ,সামরিক বাহিনীর ওপর ইট ,পাথর ছোড়ার জন্য যেসব  নাবালকরা   অভিযুক্ত হয়েছে  তাদের সবাইয়ের বিরুদ্ধে মামলা তুলে নেওয়া হবে ।তিনি জম্মু কাশ্মীরের যুবকদের প্রতি আহ্বান জানায় ,বিচ্ছিন্নতাবাদীদের কথা না শুনে তারা যেন খেলাধুলায় মন দেয় ।


তিনি ঘোষণা করেন কেন্দ্রীয় সরকার তাদের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে আসছে ,যেগুলো বাস্তবায়িত হওয়া শুধু সময়ের অপেক্ষা । যেগুলো বাস্তবায়িত হলে ,জম্মু কাশ্মীরের লোকেদের চাকরির অভাব হবেনা ।অর্থের যোগানের কোনো অসুবিধে যে হবেনা সেটাও রাজনাথ সিংহ পরিষ্কার ভাষায় বলে দিয়েছেন । তার কথার ওপর সিলমোহর দেন জম্মু কাষ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ।
 স্পোর্টস কমপ্লেক্সের বক্তিতায় তিনি বলেন "স্পোর্টস আপনার জীবনে একটি পরিবর্তন আনতে পারে শিশুরা সহজেই পথভ্রষ্ট হতে পারে কিন্তু আমরা সত্যিটা  জানি, এজন্যই আমরা তাদের বিরুদ্ধে পাথর-ছোড়া মামলা প্রত্যাহার করে নিয়েছি। "
জঙ্গিবাদ বিরোধী অভিযানের স্থগিতাদেশ পর্যালোচনা করার জন্য কাশ্মীরে থাকা সিং বলেন, "কাশ্মীরের ভাগ্য ও মুখ পরিবর্তন করা হবে", এই কথার প্রসঙ্গে  তিনি তরুণদের  জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং ক্রীড়া পরিকাঠামোর  নির্মাণের একটি তালিকা প্রকাশ করেন । 

No comments:

Post a Comment

loading...