Tuesday, 26 June 2018

বিজেপির রাম ভিলাস বৈদান্তি কি নিজেকে সুপ্রিম কোর্টের উর্ধে মনে করছেন ?

ওয়েব ডেস্ক ২৬ই জুন ২০১৮ :উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে , বিশিষ্ট ধর্মীয় নেতা ও বিজেপির প্রাক্তন বিধানকর্তা রাম ভিলাস বৈদান্তি সোমবার ঘোষণা করেছেন যে, ২০১৯  সালের জাতীয় নির্বাচনের আগে যে করেই হোক  রাম মন্দির নির্মাণ কাজ আরম্ভ হবে ।
যোগী আদিত্যনাথও  মন্দির নির্মাণের  কথা  উল্লেখ করেছেন, কিন্তু  কূটনৈতিকভাবে ।রাম বিলাস বৈদান্তি , রাম জন্মভূমি ন্যাসের একজন সক্রিয় কর্মী  হিসেবে পরিচিত ,তিনি রাম জন্মভূমি তৈরির ব্যাপারে প্রথম সারিতে আছেন অনন্যানো ধর্মগুরুর সাথেই , যেখানে ১৬ খ্রিস্টাব্দে বাবরি মসজিদ তৈরী হয়েছিল যতক্ষননা করসেবকরা সেটি ৬য় ডিসেম্বর ১৯৯২ সালে সেটি ভেঙে গুড়িয়ে দেয়  ।


রাম ভিলাস বৈদান্তি আরও বলেন ,রাম জন্মভূমিতে মন্দির হবেই ,কোনো মতেই কোর্টের রায়ের অপেক্ষা করা হবেনা  । বিদ্যজনেদের একাংশের মত তাহলে রাম জন্মভূমি ন্যাস সংগঠনটি নিজেদের সুপ্রিম কোর্টের উর্ধে মনে করছে ? প্রশ্ন এখন এটাই  ।একটি বলে রাখা দরকার "রাম জন্মভূমি ন্যাস " সংগঠনটিকে বিশ্ব হিন্দু পরিষদের সাথে যোগ করা হয়েছিল যেটা আর.এস.এস. দ্বারা অনুমোদিত । এই আর.এস.এসই   রাম মন্দির গঠনের জন্য সুপ্রিম কোর্টে এতোবছরের মামলা করে আসছে ।
যোগী আদিত্যনাথও, রাম ভিলাস বৈদান্তির কথায় আশ্বাস দিতে দেখা গিয়েছে ।বিদ্যজনেদের একাংশের জিজ্ঞাসা ,উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীও কি নিজেকে সুপ্রিম কোর্টের উর্ধে মনে করছেন ?
যোগী যোগ করেন "ভগবান  রাম যখন অযোধ্যায় আশীর্বাদ দিয়েছেন  , তখন রাম মন্দির অবশ্যই  তৈরি হবে এবং এতে কোন সন্দেহ নেই। অন্তত sadhu  সন্যাসীদের  মধ্যে  কোনো সন্দেহ  না থাকলেই হল "

No comments:

Post a Comment

loading...