Wednesday, 6 June 2018

ইশরাত জাহান মামলায় ,সিবিআই নরেন্দ্র মোদিকে গ্রেফতার করতে চেয়েছিল :প্রাক্তন ডিআইজি ,গুজরাট

ওয়েব ডেস্ক ৬ই জুন ২০১৮ : গুজরাটের পুলিশের প্রাক্তন  ডি.আই.জি ভনজারা মঙ্গলবার বিশেষ আদালতে বলেছেন, সিবিআই তখনকার ইশরাত জাহান  মামলায় সেই সময়কার মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পরে সেই সময়কার গৃহ মন্ত্রী অমিত শাহকে গ্রেফতার করতে চেয়েছিল।
সিবিআই-এর আদালতে দায়ের করা একটি ডিসচার্জ পিটিশনের ভিত্তিতে ,যেটা সভাপতিত্ব করছেন জে.কে পাণ্ড্য , আইনজীবী ভি.ডি.গাজার দাবি করেন, যদিও কেন্দ্রীয় তদন্ত সংস্থার মোদি ও শাহকে গ্রেফতারের উদ্দেশ্যে অভিযুক্ত করা হয়েছিল, তবে সৌভাগ্যবশত তা হয়নি।
যদিও মোদি এখন ভারতের প্রধানমন্ত্রী, শাহ ভারতীয় জনতা পার্টির সভাপতি।
ভনজারা ,যিনি জামিনে মুক্ত আছেন , তিনি এই একই আদালতে নথি পেশ করেছিলেন ,যে সেই সময়কার তদন্তকারী অফিসার অতি গোপনীয়তা বজায় রেখে নরেন্দ্র মোদিকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ।কিন্তু , ২০১৪ সালে পর্যাপ্ত প্রমানের অভাবে , সিবিআই অমিত শাহ কে ক্লিন চিট 
 দিয়েছিলেন ।২০০৪  সালের জুন মাসে মুম্বাইয়ের ১৯  বছর বয়সী ইশরাত জাহান, তার বন্ধু জাভেদ ওরফে প্রানেশ, এবং পাকিস্তানি নাগরিক জেসান জোহর ও আমজাদ আলী রানা আহমেদাবাদ শহরের পুলিশের সঙ্গে গুলির যুদ্ধে মারা যায় ।ইশরাত জাহান ও তার বন্ধুদের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসবাদী আখ্যা দেওয়া হয়েছিল । কিন্তু  পরবর্তী সিবিআই তদন্তে জানা যায় এনকাউন্টারটি সাজানো ছিল ।
মঙ্গলবার ভনজরার আইনজীবী দাবি করেন, এই মামলায় তার মক্কেলের  বিরুদ্ধে চার্জশিট "সাজানো " ছিল এবং প্রাক্তন  পুলিশ অফিসারের বিরুদ্ধে কোনও সাক্ষী প্রমাণ নেই।

No comments:

Post a Comment

loading...