Wednesday, 6 June 2018

বিজেপি শাসিত ঝাড়খণ্ডে অনাহারে ২ জন মৃত

ওয়েব ডেস্ক ৬ই জুন ২০১৮ : বিজেপি শাসিত ঝাড়খণ্ডে ,অনাহারে দু জন মহিলার মৃত্যু হয়েছে ।এর পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী রাঘবর দাস তদন্তের নির্দেশ দিয়েছে ।
মঙ্গলবার প্রকাশিত স্থানীয় সংবাদ মাধ্যমের অনুযায়ী , ৪৫  বছর বয়সী মিনা মুশা  সোমবার চাতরা জেলার ইটখোরি ব্লকে মারা যান। তার পুত্র দাবি করেন যে তিনি ক্ষুধার কারণে মারা গেছেন। বছর পঁয়তাল্লিশের মীনা ,এবং তার ছেলে আবর্জনা কুড়িয়ে এবং সেটা বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করত ।


তার ছেলের কথা অনুযায়ী বিগত ৩ , ৪ দিন ধরে তাদের কোন রোজগার ছিলনা ,তার জন্য তারা কিছুই খেতে পারেনি । যখন মীনা মুসার অবস্থা যখন খারাপ হতে শুরু করে ,তখন তার ছেলে সোমবার নিজের কাঁধে নিয়ে তার মা কে হাসপাতালে নিয়ে যায় ,সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয় ।
এ নিয়ে অনাহারে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেলো , প্রথম জন গিরিডির  জেলার মাঙ্গারগাড্ডি গ্রামের সাবিত্রী দেবী ৬৫, গ্রামবাসীরা অভিযোগ করেন তিন চার দিন না খেতে পেয়ে সাবিত্রী দেবী মারা যান ,এবং সরকারের তরফে কোন খোঁজ খবরও নেওয়া হয়না ।
উল্লেখ্য সাবিত্রী দেবীর কোন রেশন কার্ড ছিলনা , ছিলনা কোন বৃদ্ধা ভাতা ,তার পুত্র বধূকে নিয়ে ভিক্ষে করতেন ।তার দুই ছেলে কাজের তল্লাশে শহরের বাইরে । এই পরিস্তিতিতে রাজ্যের বিজেপি সরকারকে বারং বার অনাহারে মৃত্যুর খবর গোচরে আনা সত্ত্বেও কোন ব্যবস্থা নেয়নি ।

No comments:

Post a Comment

loading...