Thursday, 5 July 2018

যেকোনো সমস্যার সমাধান "ধ্যানেই" : কৃষকদের উপদেশ বিজেপি শাসিত গোয়ার কৃষিমন্ত্রীর

ওয়েব ডেস্ক ৫ই জুলাই ২০১৮ :ভারত বর্ষের কৃষকরা বৃহত্তম আন্দোলনে নেমেছিলেন তাদের উৎপাদন সামগ্রী উপযুক্ত দাম পাচ্ছিলেননা  বলে ।ব্যাঙ্ক ঋণে জর্জরিত হওয়ার দরুন , ব্যাঙ্ক ঋণ মকুবের দাবিতে রাস্তায় নেমেছিলেন ক্ষুদার্থ কৃষকেরা  ।সেই কৃষকদের সমস্যার নিমেষে সমাধানের উপায় বলে দিলেন গোয়ার কৃষিমন্ত্রী বিজয় সরদেশাই। তিনি বলেন প্রতিদিন  অন্তত ২০ মিনিট করে ‘‌ওম রম জাম সা’‌ জপ করলে কৃষকদের সব সমস্যার  সমাধান হয়ে যাবে।তাহলে প্রশ্ন আসতেই পারে , রোজ ধ্যান করলে কৃষকদের প্রতিমাসের ঋণের কিস্তি কি স্বয়ংক্রিয় ভাবে ব্যাঙ্কে জমা পরে যাবে ? ভিডিও জনেদের একাংশের এখন এটাই প্রশ্ন ।



একটি পাইলট প্রকল্প উদ্বোধন করতে এসে উনি এ কোথায় বলেন ।প্রকল্পটি তৈরি করেছেন প্রাক্তন কেমিক্যাল ইঞ্জিনিয়ার তথা স্বষোষিত ধর্মগুরু ড.‌ অব্ধুত শিবনন্দা তার নাম দেওয়া হয়েছে ‘‌শিব যোগ মহাজাগতিক কৃষি’‌,শুধু তাই নয় বিজয় সরদেশাইয়ের স্ত্রী এর সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত ।বিজয় বাবুর আরো ব্যাখ্যা ,ধ্যানের মাধ্যমেই  "মহাজাগতিক শক্তি" অর্জন করা যায় যেটা সমস্যার নিবারণ করতে সাহায্য করে ।
প্রকল্পটি উদ্বোধন করতে এসে তিনি আরো বলেন , ‘এখানে কোনও অর্থ বিনিয়োগের ব্যাপার নেই, কৃষিতে যাতে মানুষের উৎসাহ বাড়ে একজন কৃষিমন্ত্রী হয়ে আমি সেই বিষয়ে নজর রাখব। কোনও রক শো বা সুন্দরী প্রতিযোগিতাও কৃষিতে উৎসাহ দিতে পারে। বিভিন্ন ধরনের নিত্য–নতুন পদ্ধতি বের করতে হবে আমাদের যাতে সকলে চাষবাসের ক্ষেত্রে উৎসাহ দেখাতে পারে।’‌‌ বিজেপির তরফ থেকে ভিডিওটি খুবই ভাইরাল হয়েছে , বিদ্যজনেদের একাংশের মত ২০১৮ বিদ্যজনেদের একাংশের মত ,মানুষের হাসিটাও ভাইরাল হচ্ছে ।

No comments:

Post a Comment

loading...