Wednesday, 18 July 2018

আরেক নীরব মোদিকে দেশের সামনে আনলেন এক কংগ্রেস নেতা

ওয়েব ডেস্ক ১৮ই জুলাই ২০১৮ : নীরব মোদিকে এ জন্মে ভারতের হাতে আসবে কিনা তার কোনো নিশ্চয়তা আছে ? কিন্তু আরেক নীরব মোদির হদিশ পাওয়া গেল ,যিনি যে কোনো দিন দেশ ছেড়ে পালিয়ে যেতে পারে । এমনটাই দাবি করছেন মহারাষ্ট্রের বিধান পরিষদের বিরোধী দলনেতা ধনঞ্জয় মুন্ডে ।তবে নীরব মোদির মতো ১২০০০ কোটি টাকার নয় , এ জালিয়াতি ৫৪০০ কোটি টাকার ।মুন্ডের অভিযোগ ‘‘২০১৫ সালে গঙ্গাখেদ সুগার ফ্যাক্টরি ‘হারভেস্ট অ্যান্ড ট্রান্সপোর্ট স্কিম’-এর আওতায় ৬০০ জনের বেশি চাষির নামে টাকা তোলে ব্যাঙ্ক থেকে। এখন সেই চাষিদের নোটিশ পাঠাচ্ছে ব্যাঙ্ক।’’
Ratnakar Gutte

প্রসঙ্গত এই গঙ্গাখেদ সুগার অ্যান্ড এনার্জি লিমিটেডের কর্তা হলেন রত্নাকর গুট ।ধনঞ্জয় মুন্ডে আরও জানিয়েছেন, রত্নাকর গুটের নামে জুলাই মাসের পাঁচ তারিখ এফআইআর দায়ের করা হয়েছে। কিন্তু সম্ভবত রাজনৈতিক সমঝোতার কারণেই তাকে এখনও গ্রেফতার করা হয়নি।
প্রসঙ্গত কৃষকের নামে ভুয়ো ঋণ কোনও নতুন ঘটনা নয়। গত জুন মাসেই কেরালা থেকে ক্রাইম ব্রাঞ্চের শীর্ষকর্তারা থমাস পেলিয়ানিকাল নামে এক ব্যাক্তিকে ভুয়ো কৃষি ঋণ নেওয়ার অভিযোগে গ্রেফতার করে পুলিশ। ধনঞ্জয় মুন্ডে আশঙ্কা যে কোনো দিন দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেন রত্নাকর গুট কারণ তিনি মনে করেন বিজেপি সরকার সেরকমই চেষ্টা চালাচ্ছে , ভেতরে ভেতরে ।




তথ্য কৃতজ্ঞতা স্বীকার " এবেলা "





No comments:

Post a Comment

loading...