Saturday, 7 July 2018

গণধোলাইয়ের সঙ্গে যুক্ত দোষীদের মাল্যদান করে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহা

ওয়েব ডেস্ক ৭ই জুলাই ২০১৮ :গরুর সুরক্ষার নামে একটি মাংস ব্যবসায়ীকে হত্যার অভিযোগে সেই সব দোষীদের অভিনন্দন জানানোর জন্য কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহা নিজেকে বড় বিতর্কের মধ্যে টেনে আনলেন । তিনি আজ টুইটে সাফাই দেন , "তিনি আইনের যথাযথ প্রক্রিয়াকে সম্মান করে ছিলেন" বলেই দোষী সন্দেহে ব্যক্তিদের মাল্য দান করেছেন ।


সিনহা বলেন, নিজের হাতে আইন তুলে নেওয়াকে তিনি একেবারেই সমর্থন করেননা , কিন্তু দ্রুত বিচার ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে "অসচেতনতা" রয়েছে যা সমস্ত অভিযুক্তকে কারাবন্দীকে শাস্তি দিয়েছিলো এর বিরুদ্ধে তিনি লড়াই করেছেন এবং তাই তিনি জামিনে মুক্ত লোকেদের সংবর্ধনা দিয়েছেন ।
গত ৩০  জুন ২০১৭ তে  ঝাড়খন্ডের রামগড়ে আলিমুদ্দিন আনসারিকে তার গাড়ি থেকে টেনে হিচড়ে বের করে  মারাত্মকভাবে মারধর করে, স্থানীয় বিজেপি নেতাসহ ১১ জন , তাই জন্য তাদেরকে গ্রেফতার করা হয়েছিল ।ঝাড়খণ্ডের ফাস্ট ট্র্যাক কোর্টে তাদের যাবজ্জীবন করা দ্বন্দ্ব দেওয়া হয় ,কিন্তু সিনহার নেতৃত্বে হাই কোর্ট সেই রায়ের স্থগিতাদেশ দেয় ।৪৫  বছর বয়সী নৃত্যানন্দ মাহাতো , স্থানীয় বিজেপি নেতাই প্রথমে মুক্তি পায়।এই সপ্তাহে, আরো সাত জেলের জামিনে মুক্ত হওয়ার পর  মঙ্গলবার হাজারীবাগের উপকণ্ঠে সিনহা  বাসায় তাদের নিয়ে যাওয়া হয়। তারপর ক্যামেরা বন্দি ছবিতে দেখা যায় কেন্দ্র মন্ত্রী সবাইকে মালা পড়াচ্ছেন ।
কংগ্রেসের তরফ থেকে তীব্র প্রতিক্রিয়া জানানো হয় ,এই বিষয়ে ।

No comments:

Post a Comment

loading...