Sunday, 22 July 2018

বিজেপিতে যোগ দিয়েও ২৪ ঘন্টার মধ্যে কংগ্রেসে ফিরলেন কংগ্রেস কর্মীরা

ওয়েব ডেস্ক ২২শে জুলাই ২০১৮ : বঙ্গ রাজনীতি সাক্ষী থেকেছে কি ভাবে সিপিএমের কর্মীরা , তাদের আদর্শ বিসর্জন দিয়ে বিজেপিতে যোগ দিয়ে বিজেপির  হাত শক্ত করেছে , আর বিজেপিও সাদর আমন্ত্রণে তাদের নিজেদের দলে গ্রহণ করেছে ।তাই এবার কংগ্রেসের দিকে হাত বাড়িয়েছিল দল ভাঙিয়ে নেওয়ার জন্য কিন্তু ব্যাপক অপ্রস্তুত পরিস্থিতির  মধ্যে পড়তে হল তাদের ।

Image result for pics of congress flag

শনিবার বিকেলে বালুরঘাটে কংগ্রেসের জেলা সভাপতি নীলাঞ্জন রায় ও তাঁর অনুগামী সহ মোট তিন হাজার জন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। বিশাল এক নামের তালিকা পড়ে শোনান নীলাঞ্জনবাবু। কিন্তু এই যোগদানের ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই দক্ষিণ দিনাজপুর জেলার প্রাক্তন কংগ্রেস সভাপতি নীলাঞ্জন রায়ের সব দাবিকে কার্যত উড়িয়ে দিয়ে জেলা কংগ্রেসের পক্ষ থেকে এক বৈঠক করা হয়। এই বৈঠকে বিজেপিতে যোগদানকারী বেশ কিছু কংগ্রেস নেতা-কর্মী হাজির ছিলেন। এবং নীলাঞ্জন রায়ের দাবিকে উড়িয়ে দিয়েছেন তারা। জানিয়েছেন, কংগ্রেসেই রয়েছেন তাঁরা। বিজেপিতে যোগদান করেননি। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, জেলা কমিটি থেকে মাত্র তিনজন বিজেপিতে যোগ দিয়েছেন। বাকি কেউই বিজেপিতে যোগদান করেননি।
অন্য দিকে কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি স্বপন বিশ্বাস জানান,নীলাঞ্জনবাবু কংগ্রেসের সভার নাম করে ভুল বুঝিয়ে ৩ হাজার সমর্থক নিয়ে ওই অনুষ্ঠানে যায়, সেখানে কর্মীরা যখন বুঝতে পারে আসল ব্যাপারটা , তখন নীলাঞ্জন বাবুর ওপর বিষাদগার করতে করতে বেরিয়ে আসেন । নীলাঞ্জন  বাবুর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন , পাগলের প্রলাপ । 

No comments:

Post a Comment

loading...