Wednesday, 11 July 2018

ভোটের জন্য রাম দিবসও কি মানতে বাধ্য হল সিপিএম ?

ওয়েবডেস্ক ১১ ই জুলাই ২০১৮ :শ্রীকৃষ্ণা জয়ন্তী উদযাপন করার দু বছর পর কেরালা সিপিএম নেতৃত্ব  

রামায়ণ দিবস উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে । শুধু তাই নয় , কেরালা সিপিএম নেতৃত্ব প্রত্যেক ক্যাডারদের নির্দেশ দিয়েছে ,এক মাস ব্যাপী এই রাম দিবসে তারা যেন বিশেষ ভাবে অংশ গ্রহণ করে । প্রসঙ্গত ১৪ টি জেলা নিয়ে রাম দিবস উদযাপন হওয়ার কথা , এটি শুরু হবে চলতি মাসের ১৭ তারিখে , যার নেতৃত্বে আছে সংস্কৃতি সংঘম । এই সংস্কৃতি সংঘমকেই যোগ্য সহযোগিতা করতে বলা হয়েছে সিপিএম ক্যাডারদের , সিপিএমে নেতৃত্বের তরফ থেকে ।
Image result for pics of cpm flag + bjp flag



রাম দিবস শেষ হচ্ছে ১৫ই আগস্ট ,২০১৮ তে ,এই একমাসে প্রতিদিন রামায়ণের নাম জপ করা হবে এবং রামায়ণ সম্বন্ধ্যে ভাষণ দেওয়া হবে ,যেটা অতি সক্রিয় ভাবে জড়িত থাকবে সিপিএমের নেত্রী বৃন্দ, সেরকমই হাই কমান্ডার নির্দেশ ।উল্লেখ্য সংস্কৃত সংঘম ,ইতিহাসবিদ এবং কিছু শিক্ষিত ব্যক্তিদের দ্বারা গঠিত, কেরালা সিপিএম রাজ্য কমিটির সদস্য ভি শিবদাসন বলেন ,কেরালা কমিউনিস্ট পার্টি তার নিজের জায়গায় স্থির  অবস্থানেই আছেন , তিনি ব্যাখ্যা করেন  সংস্কৃত ভাষাটা ভালোবাসার দরুনই এক মাস ব্যাপী এই কর্মকান্ডে জড়িত থাকার সিদ্ধান্ত নিয়েছে দল ।
কিন্তু বিদ্যজনেদের একাংশের মত , বিজেপির সাফল্যের পথেই পা বাড়াতে চাইছে কেরালা সিপিএম ।তার জন্য তারা তাদের আসল রূপটা  সবার সামনে আনতে বাধ্য হল ।সিপিএমের মূল উদ্দেশ্যই  হল, কি করে মানুষের ব্রেন ওয়াশ করে ভোট আদায় করা যায় , এবং এই তত্ত্ব পশ্চিমবাংলায় ৩৪ বছর ধরে কাজে লাগলেও অন্য কোথাও কাজে লাগাটা সম্ভব নয় ।বিজেপির পথ অনুসরণ করে , এবং পশ্চিম বাংলায় প্রকাশ্যে নিজেদের ক্যাডার বাহিনীকে বিজেপির মধ্যে ঢুকিয়ে দিয়ে আদতে বিজেপি সিপিএম একই ,এটাই কি প্রমান হল না? প্রশ্ন রাখলেন বিদ্যজনেদের একাংশ  ।

No comments:

Post a Comment

loading...