Wednesday, 11 July 2018

মর্গে মার মৃত দেহ নিয়ে গেল ছেলে .মোটরসাইকেলে, মধ্যপ্রদেশ প্রশাসন উদাসীন

ওয়েবডেস্ক ১১ ই জুলাই ২০১৮ :আরও একবার প্রমাণিত হল বিজেপি শাসিত মধ্যপ্রদেশ, স্বাস্থ্যের প্রতি কতটা উদাসীন । কয়েকদিন আগেই ,স্বনামধন্য অর্থনীতিবিদ অমর্ত্য সেন তার নিজের লেখা বইতে অভিযোগ করেছিলেন ভারত অর্থনৈতিক বিকাশের উল্টো পথে হাটছে , আজ মধ্য প্রদেশের এই ঘটনায় অমর্ত্য সেনের কথার সিলমোহর দিল । 

                                                                                         চিত্র কৃতজ্ঞাতা স্বীকার " আজ কাল "


প্রসঙ্গত মধ্যপ্রদেশের টিকমগড় জেলার প্রত্যন্ত মাস্তাপুর  গ্রামের বাসিন্দা কুনওয়ারা বিবি৷ গত রবিবার বাড়িতেই ছিলেন তিনি৷ কাজ করার সময় আচমকাই তাঁকে সাপে কামড়ায়। যন্ত্রণায় ছটফট করে ওঠেন ওই মহিলা৷ আচমকা কুনওয়ারার অসুস্থতার খবর পেতেই বাড়ির সামনে ভিড় জমান প্রতিবেশীরা৷ কিছুক্ষণ পরেই প্রত্যেকে বুঝতে পারেন কুনওয়ারাকে সাপে কামড়েছে৷ একটু সময় নষ্ট না করে , মোহনগড় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাঁকে৷ কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি৷ সাপের ছোবলে প্রাণ হারান কুনওয়ারা৷
অপবৃত্য মরা বলে ময়না তদন্তটা আবশ্যক হয়ে পড়েছিল ,কিন্তু হাসপাতাল থেকে মর্গের দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার৷ অনেক খোঁজা খুজির করার পর যখন কোনো অ্যাম্বুলেন্স পাওয়া যায় নি তখন মৃতার ছেলে বাইকে করে মরদেহ মর্গে নিয়ে যায়  । ভাগ্যহীন রাজেশকে তারই খুড়তোতো ভাই সাহায্য করছে ,দেখা যায় ভাইরাল হওয়া ভিডিওটিতে  ।  প্রশাসনের মুখে কুলুপ , হাসপাতাল কতৃপক্ষের মুখে কুলুপ  ।  

No comments:

Post a Comment

loading...