Saturday, 14 July 2018

বিধি নিয়ম মেনে ইস্কনের রথ যাত্রার সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ওয়েব ডেস্ক ১৪ই জুলাই ২০১৮ : একমাত্র এই বাংলায় সর্ব ধর্মকে সমান শ্রদ্ধা ও গুরুত্ব যে দেওয়া হয় সেটা আরও একবার প্রমান করলেন মমতা বন্দ্যোপাধ্যায় । আজ কলকাতার আলবার্ট রোডের ইস্কন মন্দিরে দাঁড়িয়ে রথ যাত্রার সূচনা করেন , মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন সুব্রত বক্সি, মন্ত্রী-গায়ক ইন্দ্রনীল সেন, সাংসদ-অভিনেত্রী মুনমুন সেন, অভিনেতা সোহম, অভিনেত্রী শ্রাবন্তী। মইনে প্যার কিয়া চলচিত্রের বিখ্যাত নায়িকা ভাগ্যশ্রীও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

Image result for pics of mamata banerjee at ISKCON temple kolkata

এবার ইসকনের রথযাত্রা ৪৭ বছরে পদার্পণ করল। মুখ্যমন্ত্রী প্রতিবছরের মতো এবারও মন্দিরে উপস্থিত হয়ে   রথের দড়িতে  টান দিয়ে রথযাত্রার সূচনা করেন। ইসকনের রথযাত্রার সূচনা করে তিনি দেশের ও দশের মঙ্গলকামনা করেন। তিনি রাজ্য তথা দেশ ও বিশ্ব-শান্তি কামনা করেন। মুখ্যমন্ত্রী বলেন, এই উৎসব সকলের জন্য। জাতি-বর্ণ নির্বিশেষ মানুষ এই উৎসবে অংশ নেন। তার কারণ ধর্ম
 সবার মনে, উৎসব সকলের জন্যে। জগতের নাথ জগন্নাথ সকলকে ভালো রাখবেন এই কামনা করি। উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, সকলকে অনুরোধ করছি শান্তিপূর্ণভাবে সমস্ত উৎসব পালন করবেন। সর্বধর্ম সমন্বয়ে উৎসব পালন করুন সুষ্ঠুভাবে। তার এই ভাষণে গত বছরে ঈদের সময়  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদের এক বিখ্যাত কথা মনে পড়ে গেল ,যেখানে জাতির উদ্দেশ্যে তিনি বলেন "ধর্ম যার যার উৎসব সবার "
প্রথা মেনে যা যা নিয়ম করার ,সবই করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়  ইস্কনের রথ যাত্রা সূচনার জন্য । মুখ্যমন্ত্রীর এহেন কর্মে জনগণ আপ্লুত , মুখ্যমন্ত্রীর সূচনার পর প্রচুর পরিমানে ভক্তবৃন্দরা দড়ি ধরে টানেন ।


No comments:

Post a Comment

loading...