Tuesday, 31 July 2018

বিশপ সম্মেলনে মমতার বার্তা ,অসমের ৪০ লক্ষ্য বাংলাভাষী মানুষের পাশেই তিনি আছেন

ওয়েব ডেস্ক ৩১শে :দিল্লিতে বিশপ সম্মেলনে "লাভ ইওর নেবার " সমন্ধে বক্তিতা দিতে গিয়ে , বিজেপিকে এক হাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ।প্রথমে আর্চ বিশপদের ধন্যবাদ জানিয়ে উনি বক্তিতা শুরু করেন , তার পর চলে আসেন অসমের ব্যাপারে , যেখানে ৪০ লক্ষ্য বাংলাভাষী মানুষদের বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী হিসেবে যে চিহ্নিত করা হয়েছে তার ঘোড় বিরোধিতা করেন ।তিনি বলেন বাংলার মুর্শিদাবাদ থেকে অনেক লোক কাজের সন্ধানে অসমে গিয়েছিলেন , তাদের ভাষা বাংলা বলে তাদেরকে অসমের বিজেপি সরকার জেলে পুড়ে রেখেছেন ।

Image result for pics of mamta bandyopadhyay

তিনি বলেন অন্য রাজ্যের লোকেদের সঙ্গেও এরকম আচরণ করা হচ্ছে শুধু মাত্র ভোট ব্যাঙ্কের লোভে ।তিনি এও বলেন কেন্দ্র সরকার অসমকে টার্গেট করেছে ,এবার তারা বাংলার দিকে হাত বাড়াবে , তবে এখানে বিজেপি সরকারের এই রকম রাজনীতি যে থৈ পাবেনা সেটাও তিনি মনে করিয়ে দেন ।তিনি বলেন ভারতীয় নাগরিকরা ভারতবর্ষের যেকোনো জায়গায় থাকতে পারেন ,এবং সেটা তাদের অধিকার । দেশ ভাগ হবার পর অনেক হিন্দু বাংলাদেশ থেকে ভারতে চলে এসেছিলেন তাই বলে কি তারা এতো বছর থাকার পর ভারতীয় নন ? এই প্রশ্ন টাই সবার সামনে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তুলে ধরেন । খৃস্টান সম্প্রদায়ের কাছে তিনি আবেদন করেন তারা সবাই যেন একটি  গতিবেগ  তৈরী করেন যাতে আমরা আমাদের প্রতিবেশীদের ভালোবাসতে পারি ।নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এভাবে জাতি রাজনীতি যদি কারোর 
  সাথে করা হয় তাহলে কি গৃহ যুদ্ধ লাগবেনা ?
তিনি বুঝিয়ে দেন যেই ৪০ লক্ষ্য বাংলাভাষী লোক, অসমে, যাদের বেআইনি অনুপ্রবেশকারী হিসেবে আখ্যা দেওয়া হয়েছে , তিনি তাদের পাশেই আছেন । 

No comments:

Post a Comment

loading...