Friday, 27 July 2018

দেশকে পরিচালনা করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনের সারিতে আসতেই হবে : ওমর আব্দুল্লা

ওয়েব ডেস্ক ২৭শে জুলাই ২০১৮ : আসন্ন লোকসভা ভোট নিয়েই যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তার নবান্নে আলোচনা হয়েছে , সাংবাদিক সম্মেলনের মুখোমুখি হয়ে এই কথাটিই জানালেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা । তিনি জানান ২০১৯ লোকসভা ভোটের পর প্রধানমন্ত্রীর কুর্সিতে কে বসবেন সেই নিয়ে পরে আলোচনা হবে , তবে দেশকে নেতৃত্ত্ব দেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনের সারিতে যে আসতেই হবে সেটা বলতে ভোলেননি ওমর সাহেব । 


Image result for pics of mamta banerjee + omar abdullah



প্রধানমন্ত্রিত্বের নাম নিয়ে ওমরের বক্তব্যে সিলমোহর দিয়ে  মমতাও বলেন, বিজেপি বিরোধী দলগুলি একজোট হয়ে  আগে বিজেপিকে পরাস্ত করতে  হবে। ফেডারেল ফ্রন্টের লক্ষ্য বিজেপিকে হারানো। সেখানে কোনও একজন নেতা বা নেত্রীর নাম প্রধানমন্ত্রিত্বের জন্য তোলা অনুচিত।
ওমর বলেন, বিজেপির জম্মু–কাশ্মীরের অবস্থা নিয়ে মমতা ব্যানার্জির সঙ্গে আলোচনা হয়েছে। সীমান্তের উত্তেজনা নিয়েও কথা হয়েছে। তিনি সেখানের অবস্থা সম্পর্কে উদ্বিগ্ন। বিজেপির অন্যতম ব্যর্থতা জম্মু–কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা। দেশে সংখ্যালগু সম্প্রদায়ের পক্ষে যে ভীতিজনক বাতাবরণ তৈরি হয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে মমতার সঙ্গে এবং তিনি সেব্যাপারেও যথেষ্ট চিন্তিত। প্রসঙ্গত ফেডারেল ফ্রন্টের মূল উদ্দেশই হচ্ছে কি ভাবে কেন্দ্র থেকে বিজেপি সরকারকে উৎখাত করা যায় , ন্যাশনাল  কনফারেন্স এর নেতা ওমর আব্দুল্লারও একই অভিমত ।ওমর আব্দুল্লার মতো মমতা বন্দ্যোপাধ্যায়ও চায় জম্মু কাশ্মীরে শান্তি ফিরে আসুক , এবং সেখানকার পর্যটন শিল্প আকাশ ছোঁয়া হোক ।

No comments:

Post a Comment

loading...