Friday, 13 July 2018

বিজেপিকে হুঁশিয়ারি মেহবুবা মুফতির , পিডিপি ভাঙার চেষ্টা করলে ফল ভয়ঙ্কর হবে

ওয়েব ডেস্ক ১৩ই জুলাই ২০১৮ :জম্মু কাশ্মীরে পিডিপি সরকারের থেকে সমর্থন তুলে নিয়ে বিজেপি রাজ্যপাল শাসন কায়েম করেছে , কারণ দর্শিয়েছে মেহবুবা মুফতি সাড়ে তিন বছরের সরকার চালাতে ব্যর্থ হয়েছে । কিন্তু বেমালুম এড়িয়ে গেছে সেই সরকারের শরিক তারাও  ছিল । কয়েকদিন আগেই ওমর আব্দুল্লা অভিযোগ করেছিল বিজেপি ,পিডিপি বিধায়কদের কেনার জন্য উঠেপড়ে লেগেছে ।

Image result for pics of mehbooba mufti

                                                                                           প্রতীকী চিত্র


আজ সেই কথার কার্যত সিলমোহর দিয়ে  পিডিপির সর্বেসর্বা তথা সম্প্রতি প্রাক্তন মুখ্যমন্ত্রী হওয়া মেহবুবা মুফতি বিজেপিকে এক হাত নিলেন ।এর পরিণাম ভয়ঙ্কর হবে মনে করিয়ে দিয়ে মেহবুবা মুফতি বলেন ,"দিল্লি যদি কোনওভাবে পিডিপির মধ্যে ভাঙন ধরানোর চেষ্টা করে, মনে রাখবেন সালাহুদ্দিন এবং ইয়াসিন মালিকের মত জঙ্গি নেতারা ১৯৮৭ সালে মাথা চাড়া দিয়ে উঠেছিল, এর পরিণতি ভয়ঙ্কর হতে পারে।" পিডিপির সঙ্গে বিজেপি তার তিন বছরের জোট ভাঙার পর গতমাসেই মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ নেন মেহবুবা মুফতি। পিডিপির মুখ্য মেহবুবা মুফতি রীতিমতো হুমকির স্বরে বিজেপিকে কটাক্ষ করে জানান যে, তাঁর দলের মধ্যে দিল্লি যদি হস্তক্ষেপ করে তবে তিনি সেটা কখনোই বরদাস্ত করবেন না এবং ভারতীয় গণতন্ত্রের ওপর থেকে কাশ্মীরিদের বিশ্বাস উঠে যাবে।
কাদা ছোড়াছড়ি খেলায় ওমর আব্দুল্লাই বা কেন পিছিয়ে থাকবেন ,তিনি টুইট করে মেহবুবা মুফতির সমন্ধে লিখেছেন ,‘‌তিনি সত্যিই মরিয়া হয়ে উঠবেন যদি পিডিপি ভেঙে যায়। নয়ত তিনি কেন্দ্রকে জঙ্গিদের নিয়ে হামলা করার হুমকি দিতেন না। তিনি বোধহয় ভুলে গিয়েছেন যে তাঁরই দক্ষ শাসনকালে কাশ্মীরে জঙ্গিরা নতুনভাবে মাথা তুলেছে। সেটাই তিনি তাঁর মন্তব্যের মাধ্যমে প্রমাণ করছেন।’‌ এদিকে ২১ জন পিডিপি বিধায়ক মেহবুবা মুফতির সঙ্গে দেখা করে জানিয়েছে তারা মেহবুবার সাথেই যাচ্ছেন এবং থাকবেনও ,তারা কোনো মতেই বিজেপির কোনো প্রলোভনে পা দেবেননা ।

তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আজকাল "

No comments:

Post a Comment

loading...