Wednesday, 25 July 2018

স্বাধিকার ভঙ্গের নোটিশ এনে পাল্টা মার দিলেন রাহুল

ওয়েব ডেস্ক ২৫শে ২০১৮ :ফ্রান্সএর রাফায়েল যুদ্ধ বিমান নিয়ে বিজেপি সরকারের ওপর চাপ বাড়াল কংগ্রেস ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সংসদে জড়িয়ে ধরেও বিশেষ সুবিধে করতে পারেননি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী , তাই রাফায়েল নিয়ে তরজাটা অবশ্যম্ভাবী ছিল , এবং সেটাই হল । স্পিকার সুমিত্রা মহাজনের কাছে প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রীর নামে স্বাধিকার ভঙ্গের নোটিশ পাঠাল কংগ্রেস ।একটা দুটো কপি দুজনের বিরুদ্ধে মোট পাঁচটা করে দশটা নোটিশ জমা পড়েছে ।রাফায়েল যুদ্ধ বিমান নিয়ে কংগ্রেসের অভিযোগ অনেকদিনের।
Image result for pics of rahul gandhi in parliament

এবার ভুল তথ্য দিয়ে সংসদকে ভুল পথে চালনা করার অভিযোগ আনল কংগ্রেস। কেননা ২০১৯-এর নির্বাচনে রাফায়েলকে অন্যতম ইস্যু বানাতে চায় কংগ্রেস। মোদী সরকারের বিরুদ্ধে রাফায়েল নিয়ে দুর্নীতির অভিযোগকে তুলে ধরতে চায় রাহুলের দল। সেইজন্য বর্ষাকালীন অধিবেশনেই সরকারের ওপর চাপ বাড়াচ্ছে কংগ্রেস। এরই মধ্যে বিজেপির তরফে রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রতিরক্ষামন্ত্রীকে মিথ্যা অভিযোগে যুক্ত করার জন্য স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হয়। এরই একদিনের মধ্যেই কংগ্রেসের তরফেও পাল্টা চাপ দেওয়া হল। প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হল।
রাহুল গান্ধী টুইট করে জানিয়েছেন , যে বিজেপির আমলে চার জন প্রতিরক্ষা মন্ত্রী বদল করা হয়েছে , তাই রাফায়েল ডিলের ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়া কেউ জানবেনা রাফায়েল নিয়ে ঠিক কি চুক্তি হয়েছে ফ্রান্সএর সাথে ।চার প্রতিরক্ষামন্ত্রী বলতে, দুদফায় অরুণ জেটলি, মনোহর পারিক্কর এবং বর্তমানের নির্মলা সীতারামনের   দিকেই  ইঙ্গিত  করেছে  কংগ্রেস   ।
কংগ্রেসের  তরফ   থেকে  বলা  হয়েছে  রাফায়েল  নিয়ে  প্রধানমন্ত্রী  আসল  ঘটনা  সামনে  আনছেননা  যা  ,সংসদ  কে  বিপথে  চালিত  করছে  ।         

No comments:

Post a Comment

loading...