Wednesday, 25 July 2018

মমতাকে প্রধানমন্ত্রী পদে সমর্থনে রাজি রাহুল

ওয়েব ডেস্ক ২৫শে ২০১৮ :মোদীকে ক্ষমত্যচুত করার জন্য রাহুল গান্ধী যে যেকোনো পদক্ষেপ বা স্বার্থ ত্যাগ করতে পারেন তা এবার পরিষ্কার করে দিলেন ।তার জন্য দিল্লির মসনদে যদি অন্য কাউকে বসাতে হয় তিনি তাই করতেও রাজি ।মমতা বন্দ্যোপাধ্যায়ের একটা সুবর্ণ সুযোগ আছে প্রধানমন্ত্রী হওয়ার , যেটা রাজনৈতিক মহল বলে আসছে অনেক দিন ধরেই ।এবার রাহুল গান্ধীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে সেটা আরো মসৃন হল বলে বিদ্যজনেদের একাংশের মত ।শুধু সামনে আছেন উত্তরপ্রদেশের মায়াবতী , তার জন্যও কুরসী ছাড়তে দ্বিধা করবেননা রাহুল গান্ধী আজ সে কোথাও বলে দিয়েছেন ।


Image result for pics of Mamta banerjee + Rahul gandhi

কংগ্রেস হাইকম্যান্ড সূত্রে ওয়ার্কিং কমিটির বৈঠকের দিনেই আভাস মিলেছিল, রাহুল গান্ধীর প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়া নির্ভর করছে, কংগ্রেস ২০১৯ লোকসভা নির্বাচনে কত আসন দখল করতে পারে তার উপর। কংগ্রেস যদি ২০০ আসন পায়, তবে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতেই পারেন। তবে রাহুল গান্ধী নিজে জানিয়েছেন, বিজেপি ও আরএসএসকে হারাতে যে কোনও রকম সমঝোতায় তিনি রাজি। প্রধানমন্ত্রী পদও ছাড়তে রাজি। কংগ্রেস সভাপতি বলেন, আমার প্রধান লক্ষ্য হল মোদীকে ক্ষমতাচ্যুত করা আর বিজেপি-আরএসএসকে রোখা। তার জন্য তাঁর প্রধানমন্ত্রী হওয়ার কোনও দরকার নেই। মমতা বন্দ্যোপাধ্যায়, মায়াবতী, শরদ পাওয়ার-রা রয়েছেন। প্রয়োজনে তাঁরা বসে ঠিক করতে পারেন কে হবেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী। এদিন নমনীয় হয়ে রাহুল গান্ধী যা জানালেন, তাতে বিরোধী জোট আরও পোক্ত হবে বলে মনে করছে রাজনৈতিক মহল।
কর্নাটকে কুমারস্বামীর শপথ গ্রহণ অনুষ্ঠানে রাহুল গান্ধী বলেছিলেন বিরোধী জোট জিতলে তিনি প্রধানমন্ত্রী হতেই পারেন কিন্তু তার এই কথাকে  বিজেপি হাতিয়ার করে পাল্টা প্রচার করতে শুরু করে কিন্তু সাম্প্রতিক রাহুল গান্ধীর এই স্বার্থ ত্যাগ বিজেপিকে ব্যাক ফুটে যে ফেলেই দিল তা বলার অপেক্ষা রাখেনা ।বিদ্যজনেদের একাংশের মত কংগ্রেস পাখির চোখ করেছে উত্তরপ্রদেশ এবং বিহারকে , যেখান থেকে গতবার বিজেপি ৯৮টি আসন পেয়েছিলো এবার মায়াবতীর সাথে জোট হলে  কংগ্রেস যথেষ্ট ভালো ফল করবে , যার  জোট   সরকার হওয়াটা শুধু সময়ের অপেক্ষা ।  

No comments:

Post a Comment

loading...