Tuesday, 7 August 2018

রন্ধনের কাজে নিযুক্ত ব্যক্তিরাই শিক্ষকতা করছেন উত্তর প্রদেশের একটি প্রাথমিক স্কুলে

ওয়েব ডেস্ক ৭ই অগাস্ট ,২০১৮ :  রন্ধনের কাজে নিযুক্ত ব্যক্তিরাই দীর্ঘদিন ধরে স্কুলে  শিক্ষক ,শিক্ষিকাদের   ভূমিকা পালন করে আসছিলো বলে খবর উত্তর প্রদেশের হারদই জেলার মাধগঞ্জ এলাকার  প্রাথমিক স্কুলে  ।ঘটনাটি জানাজানি হওয়ার পর নড়ে চড়ে বসেছে প্রশাসন  ।



অনেকদিন ধরেই এরকম ঘটনা যে ঘটছে সেই খবরটা  ছিল , কিন্তু বিরাট আকার ধারণ করে যখন স্কুল পড়ুয়ারা বাড়িতে ফিরে আসে এই জন্য ,যে কোনো শিক্ষক ,এবং শিক্ষিকা সেই দিন স্কুলে আসেননি  । সবাই একসাথে ছুটি করেছেন উর্ধতন কতৃপক্ষকে না জানিয়ে  ।ঘটনাটি বেসিক শিক্ষা অধিকারীর দফতর অবধি পৌঁছয় ,আর তখনি প্রশাসন তদন্ত শুরু করে  ।প্রশাসনের তরফ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় ,এবং বেসিক শিক্ষা অধিকারীর (বিসিএ )দফতরের হেমন্ত রাও আশ্বাস দেন তদন্তে যদি কাউকে দোষী পাওয়া যায় ,তাহলে কঠোর তম সাজা তার জন্য অপেক্ষা করছে  ।
অন্য দিকে গ্রামবাসীরা অভিযোগ করেন স্কুলে একজন মাত্র হেড মাস্টার আছেন যার নাম সুধীর কুমার আর দুজন অ্যাসিস্ট্যান্ট টিচার ,যথাক্রমে শিল্পী এবং জিতেন্দ্র  । তারা কেউই ঠিক মতো স্কুলে আসেননা , আর আসলেও ক্লাস নেননা  । এই করে করে তাদের বাচ্চাদের ভবিষৎ অন্ধকারে ঠেলে দিচ্ছেন  ।
বিদ্যজনেদের একাংশের প্রশ্ন , তাহলে বিজেপি ক্ষমতায় এসে সাধারণ মানুষের লাভটা কি হলো ? 

No comments:

Post a Comment

loading...