Tuesday, 21 August 2018

গুজরাটে , বাবার কাছে নির্যাতিত হল নাবালিকা মেয়ে , প্রশাসনের কাছে কোনো খবরই ছিলোনা

ওয়েব ডেস্ক ২১শে অগাস্ট ২০১৮ : এই কিছুদিন আগেই এই সুরাটে এক নাবালিকার গণধর্ষণ এবং তার নির্মম হত্যাকে কেন্দ্র করে সারা দেশে নিন্দার ঝড় বয়ে যায়, আজ সেই সুরাটে এক নাবালিকার,  নিজের বাবার হাতে দিনের পর দিন ধর্ষিত হয়ে গুজরাট সরকারকে প্রশ্নের মুখে ফেলে দিলেন ।বিদ্যজনেরা প্রশ্ন তুলেছেন দিনের পর দিন এরকম গর্হিত কাজ হচ্ছিলো কিন্তু প্রশাসনের কাছে কোনো খবর ছিলোনা কেন ? গোদের ওপর বিষ ফোঁড়ার মতো নাবালিকা আবার সেই পাষণ্ড বাবার সন্তানের জন্ম দেয় ।


                                                                                      প্রতীকী চিত্র
সূত্রের খবর অনুসারে ই নাবালিকা অষ্টম শ্রেণির ছাত্রী। দীর্ঘদিন আগে তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে গিয়েছে। মায়ের সঙ্গে সুরাটেই থাকত নাবালিকা। স্কুলে ছুটি চললে বাবার কাছে বেড়াতে আসত। বাবা থাকে তাপি জেলার ভিয়াড়া শহরে। অভিযোগ, ছুটিতে তাপিতে গিয়ে বাবার যৌন লালসার শিকার হয় নাবালিকা। দিনের পর দিন চলে অত্যাচার। কাউকে জানালে প্রাণনাশের হুমকি দিয়েছিল ধর্ষক বাবা। আতঙ্কে মাকে কিছুই বলে উঠতে পারেনি নির্যাতিতা। এদিকে মেয়ে অসুস্থ হয়ে পড়ায় চিকিৎসকের কাছে নিয়ে গেলে জানতে পারেন নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এতদিনে মায়ের কাছে নারকীয় অত্যাচারের ঘটনা খুলে বলে নির্যাতিতা। জুনের ২৬ তারিখে সুরাটের কাকরাপাদ থানায় ধর্ষণের অভিযোগ দায়ের হয়। কাকরাপাদ থানeর পুলিশ কেসটি তাপির সোনগড় থানায় স্থানান্তর করে দেয়। বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গেলে পালিয়ে যায় অভিযুক্ত। এরপর থেকে মায়ের কাছেই ছিল নাবালিকা।
নাবালিকার অবস্থা এমনি ছিল ডাক্তার সূত্রে জানা গেছে ,অস্ত্রোপচার ছাড়া প্রসব করতে গেলে মা এবং বাচ্চার দুজনেরই প্রাণহানি হওয়ার সম্ভাবনা ছিল ।এরকম নক্কারজনক ঘটনা স্বভাবতই গুজরাট সরকারকে  বিরোধীদের প্রশ্নের মুখে ফেলে দিয়েছে ।
তুবুও  এখন পয্যন্ত মুখ্যমন্ত্রীর অফিস থেকে কোনো বার্তা আসেনি ।




তথ্য কৃতজ্ঞতা স্বীকার "সংবাদ প্রতিদিন "

No comments:

Post a Comment

loading...