Thursday, 16 August 2018

জাতীয় পতাকা উত্তোলনের বদলে অবতরণ করলেন অমিত শাহ

ওয়েব ডেস্ক ১৬ই অগাস্ট ২০১৮ : ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে  , মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ,যারা একটা প্যান্ডেল করতে পারেনা তারা কিনা আবার দেশ চালাবে । তারা দূরদর্শিতার কোনো সন্দেহই বাংলার মানুষের তথা ভারতের মানুষের ছিলোনা , তিনি যে কতটা ঠিক বলেছিলেন গত কাল তা অক্ষরে অক্ষরে প্রমান পাওয়া গেলো ।


প্রথমত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ,লাল কেল্লা থেকে ভাষণ দেওয়ার পর তিনি বেমালুম ভুলে গিয়েছিলেন নিয়ম অনুসারে ভাষণের পরেই জাতীয় সংগীত শুরু হয় ,তাই জয় পান করা আরাম্ভ করে দিয়েছিলেন গত কাল  । যখনি জাতীয় সংগীত শুরু হয় তখনি , তিনি তার ভুলটা বুঝতে পারেন , তড়িঘড়ি জলের গ্লাসটা রেখে পরিস্তিতি সামাল দেওয়ার চেষ্টা করেন ।দ্বিতীয় ঘটনাটি ঘটল আর একটু পরেই। লালকেল্লায় মোদীর বক্তৃতার সময় বিজেপি সভাপতির আসনটি ছিল কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর পাশে। দু’জনকে অবশ্য কথা বলতে দেখা যায়নি। লালকেল্লার অনুষ্ঠানের পরেই অমিত শাহ সোজা চলে যান দিল্লিতে, বিজেপির সদর দফতরে। জাতীয় পতাকা উত্তোলন করবেন তিনি। কিন্তু পতাকা তুলতে গিয়েই বাধল বিপত্তি। বিজেপির সর্বভারতীয় সভাপতি দড়ি টানছেন, আর উপরে ওঠার বদলে জাতীয় পতাকা গড়গড়িয়ে নেমে গেল মাটিতে! উত্তোলনের বদলে জাতীয় পতাকার অবতরণ হল! তার পরে অবশ্য তড়িঘড়ি পতাকা টেনে তুললেন বিজেপি সভাপতি। ততক্ষনে  দূরদর্শনের সম্প্রচার হয়ে গিয়েছিলো , টিভি তে কাউকে বলতে শোনা যায় "এতো বিপর্যয় "।
বিদ্যজনেদের একাংশের প্রশ্ন  আদেও কি স্বাধীনতা দ্বিবসের মূল্যটা , বিজেপি নেতৃত্ব বোঝে ? এর জন্য আগাম সূচি বা "হোমওয়ার্ক " করাটা যে জরুরি সেটা বুঝেছিলেন কি নরেন্দ্র মোদী , ও অমিত সাহেরা ।

No comments:

Post a Comment

loading...