Saturday, 25 August 2018

বাজপেয়ীজির স্মরণ সভায় অট্টহাসি ছত্তিসগড়ের দুই মন্ত্রীর ,এতটা অসংবেদনশীল কি করে সম্ভব ?নিন্দার ঝড়

ওয়েব ডেস্ক ২৫শে অগাস্ট ২০১৮ : কেউ কি শোকসভায় নির্লজ্জের মতো হাসতে পারে ? সেই অসংবেদনশীল কাজটাই করে দেখালেন ছত্তিসগড়ের দুই মন্ত্রী ।কি বিষয়ে তাদের এতো হাসি পাচ্ছিলো একমাত্র ভগবানই বলতে পারবেন , তবে ভিডিওতে দেখা যাচ্ছে তাদের হাসি যেন থামতেই চাইছিল না ।সূত্রের খবর অনুযায়ী বৃহস্পতিবার ছত্তীসগঢ়ে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর শোকসভার আয়োজন করেছিল রাজ্য বিজেপি।


মুখমন্ত্রী রমন সিংহ, রাজ্য বিজেপি প্রধান ধরমলাল কৌশিক সহ হাজির ছিলেন বিজেপি শীর্ষ নেতৃত্ব।শোকসভা চলাকালীনই চরম অসংবেদনশীলতার পরিচয় দিলেন দুই বিজেপি মন্ত্রী। তাঁরা হলেন কৃষিমন্ত্রী ব্রিজমোহন অগ্রবাল ও স্বাস্থ্যমন্ত্রী অজয় চন্দ্রকার। হাসির দমকে একে অন্যের গায়ে ঢলে পড়লেন দুই মন্ত্রী। অজয় চন্দ্রকারকে টেবিল চাপড়াতেও দেখা যায়। ছবি সামনে আসার পরই এই ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন মহলের তীব্র সমালোচনার মুখে পড়ে ছত্তীসগঢ় বিজেপি।এর পরই রাজ্য বিজেপি প্রধান ধরমলাল কৌশিক সতর্ক করেন অজয় চন্দ্রকারকে। কিন্তু তত ক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। ক্যামেরাতে বন্দি হয়ে গিয়েছে তাঁদের ‘অট্টহাস্য’।
সুযোগ পেলে কেউ ছাড়ে ? ওঁৎ পেতে বসে থাকা কংগ্রেস , এই ভিডিওটি ভাইরাল হওয়ার সাথে সাথেই সমালোচনার ঝড় তোলে ছত্তীসগঢ়ের কংগ্রেস নেতা শৈলেশ নিতিন ত্রিবেদীর মন্তব্য, ‘‘অটলজি বেঁচে থাকতেও সম্মান দেয়নি বিজেপি, মারা যাওয়ার পরও সম্মান দিচ্ছে না।’’ বিদ্যজনেদের একাংশের মন্তব্য , এবার সত্যি মনে হচ্ছে , বাজপেয়ীজির জমানা শেষ হয়েছে , সেই শৃঙ্খলা , মন প্রাণ কোথায় ?রাজনীতিতে আগ্রাসন থাকা ভালো , কিন্তু তার মানে এই নয় একটি মানুষ তার সংবেদনশীলতাও বিসর্জ্জন দেবেন , যেটা আজ করে দেখালেন ছত্তিসগড়ের দুই মন্ত্রী ।







তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আনন্দ বাজার পত্রিকা "

No comments:

Post a Comment

loading...