Monday, 6 August 2018

হিটলারের সঙ্গে নরেন্দ্র মোদিকে তুলনা করলেন স্বামী অগ্নিবেশ

ওয়েব ডেস্ক ৬ই অগাস্ট ২০১৮ : স্বামী অগ্নিবেশ নরেন্দ্র মোদিকে হিটলারের সঙ্গে তুলনা করলেন , প্রসঙ্গত এই সেই স্বামী অগ্নিবেশ যার ওপর গত মাসে বিজেপি মদদপুষ্ট কিছু লোক হামলা চালিয়েছিল । গতকাল সংঘ পরিবারকে একহাত নিয়ে বলেন সাম্প্রদায়িক ঘৃণার মাধ্যমে মানুষের মধ্যে একটা ভীতি তৈরী করে যে ভাবে শাসন করা হচ্ছে , এর বিরুদ্ধে সবাইকে এক যোগে লড়তে হবে ।



স্বামী অগ্নিবেশ রবিবার একটি সম্মেলনে গিয়ে জানান, ‘‌সংঘ পরিবারের সংকীর্ণ মনোভাবের হিন্দু প্রচারের’‌ আড়ালে যাতে কেউ অন্যায়ভাবে আক্রান্ত না হয়, সে দিকটা দেখতে হবে। গতমাসেই ঝাড়খণ্ডে অগ্নিবেশের ওপর বিজেপি যুব মোর্চারা হামলা করেন। সেই হামলার কথা সামনে এনে অগ্নিবেশ বলেন, ‘‌আজকে আমাদের একজোট হতে হবে, নিজেদের অবস্থান থেকে বেড়িয়ে, সাম্প্রদায়িকরতার বিরুদ্ধে লড়াই করতে হবে এবং গণতন্ত্রকে রক্ষা করতে হবে। এর মাধ্যমেই ভারতীয় সংবিধান এবং হিন্দু নাগরিকদের আমরা বাঁচাতে পারব।’‌ নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‌মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ আরএসএস সহ গোটা বিজেপি দলকে নিয়ন্ত্রণ করছে। সব জায়গায় হিটলারের মত কায়দা–কানুন চালায় মোদি। হিটলারও কিন্তু গণতন্ত্রের মাধ্যমেই ক্ষমতায় এসেছিল এটা মনে রাখতে হবে।’‌
বিদ্যজনেদের একাংশের বক্তব্য অনুসারে ,স্বামী অগ্নিবেশ ব-কলমে অ বিজেপি রাজনৈতিক দলকেই কি সমর্থন করলেন ? উস্কে দিলেন ফেডারেল ফ্রন্টের সম্ভাবনা , এবং তার নিশ্চয়তা ? যেটাই হোক সময় বলবে ।

No comments:

Post a Comment

loading...