Sunday, 26 August 2018

বিজেপি নেতাদের সঙ্গে আন্তরিক সাক্ষাৎ করেই দেশ থেকে পালিয়েছিলেন বিজয় মাল্য

ওয়েব ডেস্ক ২৬শে অগাস্ট ২০১৮ : বিদ্যজনেদের একাংশ এ বিষয়ে অনেক বারই সন্দেহ প্রকাশ করেছে , এই বলে সরকারের তরফ থেকে প্রচ্ছন্ন মদত না থাকলে বিজয়  মাল্য , মেহুল চোকসিরা দেশের অর্থ একরকম লুন্ঠন করে পালতে পারতনা , সেই কথাতেই একরকম সিলমোহর দিলেন রাহুল গান্ধী লন্ডনে ।তিনি দাবি করেন দেশ ছাড়ার আগে বিজয় মাল্য বিজেপি নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।যদিও তিনি, নাম জানাতে অস্বীকার করেছেন।


ব্যাঙ্ক প্রতারণা করে দেশ থেকে পালিয়ে যাওয়াদের বিরুদ্ধে নরেন্দ্র মোদীর সরকার নরম ব্যবহার করছে বলেও অভিযোগ করেছেন কংগ্রেস সভাপতি।রাহুল গান্ধী বলেছেন, দেশ ছাড়ার আগে মাল্য সিনিয়র বিজেপি নেতার সঙ্গে দেখা করেছিলেন। যা প্রমাণ হিসেবে রয়েছে। কিন্তু তিনি তাদের নাম বলবেন না বলে জানিয়েছেন রাহুল। দেশে প্রায় ৯ হাজার কোটি ব্যাঙ্ক প্রতারণায় অভিযুক্ত বিজয় মাল্য ২০১৬-র মার্চ থেকে লন্ডনে রয়েছেন। দেশের বিভিন্ন তদন্তকারী সংস্থা বিজয় মাল্যকে দেশে ফিরিয়ে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। । সিবিআই-এর তরফে ব্রিটেনের কাছে মাল্যকে প্রত্যর্পণের জন্যও অনুরোধ করা হয়েছে। কিন্তু বিজয় মাল্য সেই অনুরোধকে  চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, ভারতের জেলগুলিতে পর্যাপ্ত আলো-বাতাস ঢোকে না। পরিবর্তে সিবিআই মুম্বইয়ের আর্থার রোড জেলের ১২ নম্বর ব্যারাকের ভিডিও পেশ করেছে আদালতে। বিজয় মাল্যকে দেশে ফিরিয়ে আনা গেলে সেখানেই রাখার পরিকল্পনা করা হয়েছে।
বিদ্যজনেদের একাংশের দাবি বিজয় মাল্যর মতো ব্যক্তিত্বকে ভারতে ফিরিয়ে আনার যে প্রয়াস দেখা যাচ্ছে , সেটা নাটক ছাড়া অন্য কিছুই নয় , আর যদি ফেরানোও যাই দেখতে হবে তিনি যেন আর পাঁচ জন বন্দির মতোই সুযোগ পান , তার থেকে যেন বেশি সুযোগ সুবিধে ভোগ না করেন ।


তথ্য কৃতজ্ঞতা স্বীকার "ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি "

No comments:

Post a Comment

loading...