Saturday, 11 August 2018

অসমীয়া মহিলার ধর্ষণের অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে , কংগ্রেস চাইল ইস্তফা

ওয়েব ডেস্ক ১১ই অগাস্ট ২০১৮ : বিজেপি মন্ত্রীর গায়ে কালির ছিটে থাকবেনা এটা কখনো হতে পারে নাকি ? এ কথাটাই এখন দেশের মানুষের মুখে মুখে  । কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রাজেন গোহেন বেশ শান্তিতেই কাজ কর্ম করছিলেন কিন্তু বাদ সাধলেন অসমীয়া ।তিনি ২ আগস্ট আসামের একটি থানায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন নির্যাতনের মামলা দায়ের হয়। মামলা হয়েছে ভারতীয় দণ্ডবিধির ৪১৭, ৩৭৬ এবং ৫০৬ ধারায়।


যদিও রাজেন গোহেন সব অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, রাজনৈতিকভাবে তাঁর ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্ত চলছে। পুরোটাই রাজনৈতিক চক্রান্ত। মহিলার অভিযোগের কোনও সত্যতা নেই। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে নবারুন গোহেন আবার অভিযোগকারী মহিলা এবং তাঁর স্বামীর নামে পালটা অভিযোগ দায়ের করেছেন।নবারুণের এই পাল্টা অভিযোগ দায়ের করা মহিলার বিরুদ্ধে ,এটা চাপে ফেলারই কৌশল কি না ?সেটা বিদ্যজনেদের একাংশ প্রশ্ন তুলেছেন । তবে আসাম পুলিশ গোটা ঘটনা খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে, কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আসার পরই সরব হয়েছে কংগ্রেস। আসামে কংগ্রেসের মুখপাত্র পবন খেরা এক সাংবাদিক বৈঠক করে মন্ত্রীর পদত্যাগের দাবি করেন। তিনি অভিযোগ করেন, বিজেপির জন্য দেশের মহিলারা বেঁচে থাকার লড়াইয়ে হেরে যাচ্ছে। সম্প্রতি উন্নাওতে এক মহিলাকে ধর্ষণ করার অভিযোগে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে গ্রেপ্তার করে সিবিআই।
বিদ্যজনেদের একাংশের প্রশ্ন ,বিজেপিরই বিধায়ক মন্ত্রীরা নারী ঘটিত ব্যাপারে জড়িয়ে পড়ছে কেন ? এক দিকে কুলদীপ সিংহ সিঙ্গার , তার পর রাজেন গোহেন ,তাদের আরো প্রশ্ন বিজেপি কাদের নিয়ে তাহলে রাজনীতি করছে ? 

No comments:

Post a Comment

loading...