Friday, 10 August 2018

মোদির খাস তালুকে আবার ধর্ষণ

ওয়েব ডেস্ক ১০ই জুলাই ২০১৮ : দিল্লি যেখানে সংসদ ভবন রয়েছে , যেটা প্রধানমন্ত্রীর খাস তালু বললেও ভুল বলা হবেনা , সেইখানেই দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করা হলো ।এই কিছুদিন আগেই সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকে ভৎসনার সুরেই প্রশ্ন করেছিল নারী নির্যাতনের বিরুদ্ধে কি কি পদক্ষেপ নেওয়া হয়েছে   । তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার তেমন যে কোন পদক্ষেপ নেয়নি সেটা আরো একবার প্রমাণিত হলো  ।
 সূত্রের খবর অনুযায়ী সেই স্কুলেরই স্থায়ী কর্মে নিযুক্ত ইলেক্ট্রিসিয়ান এই  অপকর্মটি করেছে ,যার জন্য দ্বিতীয় শ্রেণীর মেয়েটি তাকে সনাক্তও করেছে  ।
পুলিশ সূত্রে জানা গেছে  বৃহস্পতিবার অভিযুক্ত ওই শিশুটিকে টেনে হিঁচড়ে নিয়ে যায় স্কুল চত্ত্বরের জলের পাম্পের কাছে এবং সেখানে ওই শিশুটিকে ধর্ষণ করে সে। স্কুল থেকে বাড়ি ফেরার সময় শিশুটি তার পরিবারকে গোটা ঘটনাটি জানায়। শিশুটি অভিযুক্তকে অনেকের মাঝেও সনাক্ত করতে পারে। পুলিস এরপরই অভিযুক্তকে গ্রেপ্তার করে। শিশুটির পরিবার স্কুল সংলগ্ন বস্তিতে বাস করেন। অন্যদিকে, ৩৭ বছরের ইলেকট্রিসিয়ান একমাস হয়েছে স্কুলে স্থায়ী কাজে নিযুক্ত হয়েছেন ।চলতি বছরে এরকম ঘটনার সাক্ষী দেশবাসী অনেক থেকেছেন ,সে জাম্মুকাশ্মীরের কাঠুয়াই হোক বা অনত্র  । কিন্তু সরকারের তরফ থেকে ১২ বছরের নিচে কোনো শিশুকে ধর্ষণ করলে মৃত্যুদণ্ড দেওয়া হবে ,যেই ঘোষণা করা হয় সেটা আদতে শিশু ধর্ষণ যে রুখতে পারেনি ,সেটাই প্রকাশ পেল বলে মনে করেন বিদ্যজনেদের একাংশ । 

No comments:

Post a Comment

loading...