Friday, 10 August 2018

মমতার ছবিকে ভয় পেয়েই কি বিজেপি তাদের মঞ্চের অভিমুখ বদল করল ?

ওয়েব ডেস্ক ১০ই জুলাই ২০১৮ :বিজেপির সর্ব ভারতীয় সবাপতি অমিত শাহজির আসন্ন সভার  অভিমুখ বদলানো হলো । প্রথমত ঠিক ছিল , পার্ক স্ট্রিটের অভিমুখে অমিত শাহজির জন্য মঞ্চ তৈরী করা হবে , কিন্তু পরে তা বদলে ধর্মতলার দিকে ঘুরিয়ে দেওয়া হয় , যা সম্পূর্ণ উল্টো দিক ।কিন্তু কেন এরকম করা হলো ? বিজেপির তরফ থেকে বলা হয়েছে , নিরাপত্তার কারণেই এরকম করা করা হয়েছে । কিন্তু রাজনৈতিক মহলে গুঞ্জন মমতা বন্দ্যোপাধ্যায়ের ফ্লেক্স-হোর্ডিং থেকে মুখ ঘোরাতেও এই ব্যবস্থা ।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের হোর্ডিং-ব্যানার আর ফ্লেক্সে মুড়ে দেওয়া হয়েছে গোটা মেয়ো রোড, রোড রোড চত্বর। কোথাও মমতা বন্দ্যোপাধ্যায়র লহ প্রণাম, কোথায় বাংলার শত্রু বিজেপি দূর হটো- এমন ধরনের নানা হোর্ডিং-ফ্লেক্সে ছেয়ে গেছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের মঞ্চের আশপাশ।এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায় ছবির দিক থেকে মুখ ঘুরিয়ে মঞ্চ করা হচ্ছে। তবে বিজেপি নেতৃত্ব সাফ জানিয়েছে, নিরাপত্তার কারণে অভিমুখ বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোদীর সভায় দুর্ঘটনা থেকে শিক্ষা নিয়েই বিজেপি সন্তর্পণে এই সভার আয়োজন করছে। যাতে কোথাও কোনও ফাঁকফোকর না থাকে, সে ব্যাপারে শশব্যস্ত বিজেপির বঙ্গ-নেতৃত্ব।এদিকে স্থির হয়েছিল অমিত শাহের সভার নিরাপত্তার ড্রোন ব্যবহার করা হবে। কিন্তু পরে জানানো হয় ড্রোন ব্যবহার করা হবে না। তবে সিসিটিভি ব্যবহার হয়েছে। উল্লেখ্য, অমিত শাহের সভা করার কথা ছিল রানি রাসমণি রোডে। কিন্তু অনুমতিক্রমে সভার স্থান বদল হয়। রানি রাসমণির অনুমতি বাতিলের পর মেয়ো রোডকে বেছে নেওয়া হয় অমিত শাহের সভার জন্য।এবার অমিত শাহের সভার জন্য রাজ্য প্রশাসনের উপর নির্ভর না করে নিজেরাই সমস্ত ব্যবস্থা করছে বিজেপি। নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির আইপিএস সেলকে। তাঁদের নির্দেশেই সভার অভিমুখ বদল করা হয়েছে। সেইসঙ্গে অমিত শাহের সভার নিরাপত্তায় বজরং দলের ৫০০ স্বেচ্ছাসেবককে রাখা হয়েছে। তাঁরা ওয়াকিটকির মাধ্যমে পুরো বিষয়টি নিয়ন্ত্রণ করবেন। সেইমতোই পরিকল্পনা প্রস্তুত হয়েছে।
এদিকে অমিত শাহ নিজের দলীয় কর্মীদের জন্য কড়া বার্তা পাঠালেন , তিনি বলেছেন কোনো ভাবেই যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ফ্লেক্স বা ফেস্টুনে হাত না দেওয়া হয় ।প্রসঙ্গত নরেন্দ্র মোদিও যখন শহরে এসেছিলেন সেই সময়ও মমতা বন্দ্যোপাধ্যায় ও অনুব্রত মন্ডলের ফেস্টুনে বীরভূম তারাপীঠে চেয়ে ফেলা হয়েছিল 

No comments:

Post a Comment

loading...