Monday, 24 September 2018

নীরব মোদির মতো ব্যাঙ্কের টাকা নিয়ে উধাও গুজরাটের ব্যবসায়ী ,সরকারের "নাম কা ওয়াস্তে"পদক্ষেপ

ওয়েব ডেস্ক  ২৪শে সেপ্টেম্বর ২০১৮  বিদ্যজনেদের একাংশ এ বিষয়ে অনেক বারই সন্দেহ প্রকাশ করেছে , যে কেন্দ্র সরকারের   প্রচ্ছন্ন মদত না থাকলে বিজয়  মাল্য , মেহুল চোকসিরা দেশের অর্থ এই ভাবে  লুন্ঠন করে পালাতে পারতনা ,এবার নব তম সংযোজন ভদোদরার স্টারলিং বায়োটেকের কর্ণধার  নিতিন সন্দেসরা । তাকে এখন হন্যে হয়ে খুজ্যে ইডি ।


থমে শোনা গিয়েছিল দুবাইয়ে তাঁকে আটক করা হয়েছে। এখন শোনা যাচ্ছে আরব আমিরশাহির কোথাও নাকি তাঁর সন্ধান মেলেনি। মনে করা হচ্ছে নাইজেরিয়ায় পালিয়ে গিয়েছেন অভিযুক্ত ব্যবসায়ী। সিবিআই এবং ইডি সূত্রে খবর নিতিন সন্দেসরা শুধু একা নন পরিবারের সকলকে নিয়ে নাইজেরিয়ায় পালিয়ে গিয়েছে। তাঁর সঙ্গে রয়েছেন ভাই চেতন সন্দেসরা এবং ভাইবউ দীপ্তিবেন সন্দেসরাও। নাইজেরিয়ার সঙ্গে ভারত সরকারের অপরাধী প্রত্যর্পণ নিয়ে এর আগে কোনও চুক্তি হয়নি। তাই তাঁদের ফেরাতে বেগ পেতে হবে বলে মনে করা হচ্ছে। এমনকী তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের কাছেও আবেদন জানাতে চলেছে ইডি। তবে ভারতের পাসপোর্ট নিয়েই সন্দেসরা নাইজেরিয়া গিয়েছেন কিনা সেসম্পর্কে এখনও নিশ্চিত নন।
ভারতে এবং বিদেশে ৩৫টি ভুয়ো কোম্পানির নাম দেখিয়ে একাধিক ব্যাঙ্ক থেকে ৫০০০ কোটি টাকা লোন নিয়েছিলেন নীতীন সন্দেসরা। বিদ্যজনেদের একাংশের দাবি ,এতো সব কিছু  ঘটে গেল , আর কেন্দ্রীয় সরকার কিছুই জানতেননা ? এতো নীরব মোদী মেহুল চোকসিডের পুনরাবৃত্তি । এভাবে আর কতদিন ? মানুষ এর প্রতিফলন ভোটবাক্সে দেবেই বলে মনে করেন তারা ।



তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আজকাল"

No comments:

Post a Comment

loading...