Friday, 21 September 2018

ডলার প্রতি টাকার দাম , পেট্রোপণ্যের পর ,বাকি ছিল শেয়ার বাজারে ধস নামা আজ সেটাও পূরণ হয়ে গেল

ওয়েব ডেস্ক  ২১শে সেপ্টেম্বর ২০১৮ : সোশ্যাল মিডিয়া থেকে সাধারণ মানুষ সবারই একটাই প্রশ্ন নরেন্দ্র মোদী আসার পর কি সুরাহা হয়েছে ৷ প্রথমত টাকার দাম প্রতি ডলারে যেটা ছিল ৬০ এর  আশেপাশে ছিল সেটা আজ ৭২ টাকার ওপর গিয়ে পৌঁছিয়েছে ৷
 পেট্রোপণ্যের দাম আর হয়তো কয়েক দিনের মধ্যেই সেঞ্চুরি করে ফেলবে ৷ বাকি ছিল শেয়ার বাজারে ধস নামা সেটাও আজ হয়ে গেল ৷  শুক্রবার সকালে ম্বই স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক পড়ল ১ হাজার ১০০ পয়েন্টের বেশি। নেমে আসে ৩৫,৯৯৩.৬৪ পয়েন্টে। আগের দিন বাজার বন্ধের সময় সেনসেক্স সূচক ছিল ৩৭,১২১.২২ পয়েন্ট। পড়েছে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক নিফটিও। নেমে আসে ১১ হাজারের নীচে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ইয়েস ব্যাঙ্কের। শেয়ার পড়েছে প্রায় ৩৪.০৩ শতাংশ। এই ব্যাঙ্কের সিইও রানা কাপুরকে পদত্যাগ করতে বলেছে আরবিআই। তারপরই পড়েছে শেয়ার। পিএনবি, ফেডারেল ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ বরোদা, কোটাক ব্যাঙ্ক এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার পড়েছে ৭.৪৪ শতাংশ। এই পতনের ফলে বাজারে ভীতির সঞ্চার হয়েছে বলে মনে করছেন আইডিবিআই ক্যাপিটাল মার্কেটের প্রধান বিশ্লেষক একে প্রভাকর।
দেওয়ান হাউজিং ফিন্যান্সের শেয়ার পড়েছে ৫৯.৬৭ শতাংশ। ইন্ডিয়াবুলস, ক্যান ফিন হোমস, পিএনবি ১৭ শতাংশ শেয়ার পড়েছে। এফএমসিজি সামগ্রী পড়েছে ৩.৬৫ শতাংশ।‌‌ বিদ্যজনেদের একাংশের অভিমত , মুদ্ধি মোত্তার কাজ হবে যদি বিজেপি নিজে থেকেই দিল্লির মসনদ ছেড়ে দেয় ।এভাবে আর কত সহ্য করা যায় ।


তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আজকাল "

No comments:

Post a Comment

loading...