Wednesday, 5 September 2018

পাহাড় থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় মাঝেরহাটের দুর্ঘটনার পরবর্তী সময়টা মনিটরিং করেছিলেন

ওয়েব ডেস্ক ৫ই  সেপ্টেম্বর ২০১৮ : বিদ্যজনেদের একাংশের অভিমত নতুন প্রজন্মের ছেলে মেয়েরা অতি ভাগ্যবান যে তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের মতন একজন মুখ্যমন্ত্রী তাদের সময়ে পেয়েছেন ।যিনি সব সময় মানুষের কথা ভাবেন , মানুষের দুঃখ দুর্দশার কথা ভাবেন , এবং সেই মতো নিবারণ করে থাকেন ।

তিনি সেই মুখ্যমন্ত্রীদের মধ্যে পড়েননা , যারা মানুষকে কিছু না দিয়ে শুধু মাত্র নিজের দলের সংগঠনকে মজবুদ করার কথা বেশি ভাবেন । দলের নামটি  বলার জন্য কোনো পুরস্কার নেই ।
গতকাল পাহাড় সফরে গেছেন মুখ্যুমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দার্জিলিং-এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দাঁড়িয়েও তিনি মনে করলেন কলকাতার কথা, বললেন মাঝেরহাট ব্রিজ সম্পর্কে কিছু কথা। সেখানেই তিনি বলেন, – “পাহাড় আমাদের বাঁচিয়েছে, কাঞ্চনজঙ্ঘা আমাদের বাঁচিয়েছে!”
ঠিক কি বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই অনুষ্ঠানে? ওখানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ ব্রিজ ভেঙ্গে যাওয়ার পর আমি এখান থেকেই মনিটরিং করেছি। ওখানের মন্ত্রী, অফিসাররা, পুলিশ এবং লোকাল ছেলে মেয়েরা অনেক ভালো কাজ করেছে। ধন্যবাদ ভগবান , যে উনি বেশি মানুষকে আহত করেননি, ৪-৫ জন আহত হয়েছেন, অন্যান্য সবাই ঠিক আছেন। এখনো অবধি ১ জন মানুষ মারা গেছেন, এবং ২ জন মানুষ নিখোঁজ আছে। কিন্তু এছাড়া সব ঠিক আছে, ধন্যবাদ ভগবান, পাহাড় আমাদের, কাঞ্চনজঙ্ঘা মা, আমাদের পাহাড় আমাদের রক্ষা করেছে, আমি আপনাদের কাছে ঋণী।” বিদ্যজনেদের একাংশের মত ঈশ্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর প্রসন্ন্য বলেই , দুর্ঘটনাটা ব্যস্ততম সময়ে হয়নি , হলে কি হত?

No comments:

Post a Comment

loading...