Friday, 7 September 2018

প্রাক্তন পুলিশ কমিশনার খুন বিহারের , প্রমান হলো বিহার আছে বিহারেই

ওয়েব ডেস্ক ৬ই  সেপ্টেম্বর ২০১৮: এতদিন বিজেপি শাসিত রাজ্যে মেয়েদের শ্লীলতাহানি , ধর্ষণ , নির্যাতনের খবর দেশের মানুষদের সামনে আসত ।  সোশ্যাল মিডিয়ায় ঝড়ও বইতো , এই সব রাজ্যে নারী সুরক্ষা বলে কিছুই নেই , সঙ্গে ছিল মুজাফ্ফরপুরের মতো নক্কার জনক ঘটনা ।

এবার বিজেপি শাসিত বিহার প্রমান করল প্রাক্তন পুলিশ কমিশনারের মতো উচ্চ পদস্থ লোকেরও সুরক্ষা বলে কিছুই নেই ।  বৃহস্পতিবার রাতে নিজের বাড়িতেই খুন হতে হল বিহারের প্রাক্তন এক পুলিস কমিশনার এবং তাঁর স্ত্রীকে। ঘটনাটি ঘটেছে পাটনার নিকটে অবস্থিত বুদ্ধ কলোনীতে। এরপর শুক্রবার সকাল থেকেই তদন্তে নেমেছে পুলিস। প্রাথমিক তদন্তে পুলিস আধিকারিকরাও অনুমান করছেন, খুন–ই করা হয়েছে ওই দম্পতিকে। ইতিমধ্যে প্রাক্তন পুলিস কমিশনারে গাড়ির চালক, কাজের লোক–সহ মোট চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিস। জানা গিয়েছে, মৃতের নাম হরেন্দ্র প্রসাদ। বয়স ৮২ বছর। তিনি দীর্ঘদিন বিহার পুলিসে কর্মরত ছিলেন। হরেন্দ্র এবং তাঁর স্ত্রী সাধনা দাশগুপ্তের মৃতদেহ বাড়ির বসার ঘরে পড়েছিল। তাঁদের দু’‌জনের শরীরেই একাধিক ক্ষতচিহ্ন রয়েছে। যা দেখে পুলিসের অনুমান, প্রাক্তন এই পুলিসকর্মী এবং তাঁর স্ত্রীকে খুন করা হয়েছে। এসএসপি মানু মহারাজ জানান, দু’‌জনের মাথাতেই আঘাতের চিহ্ন রয়েছে। আত্মীয়রাই প্রথমে দেখতে পান। দু’‌জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। ইতিমধ্যে তদন্তে নেমেছে পুলিস। খুব শীঘ্রই অপরাধীকে পাকড়াও করা হবে, আশ্বাস দিয়েছেন তাঁরা। ওই দম্পতির আত্মীয়দেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এই ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ভয়ের উদ্রেগ হয়েছে। এলাকায় রয়েছে চাপা উত্তেজনা।
বিদ্যজনেদের একাংশের দাবি এখনই বিহারের মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত । সে বিহারের মসনদে বসার যৌক্তিকতা হারিয়েছেন ।ইতিমধ্যেই দোষীদের গ্রেফতারের দাবিও জানিয়েছেন বিদ্যজনেদের একাংশ ।


তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আজকাল "

No comments:

Post a Comment

loading...