Saturday, 22 September 2018

সমকামী যৌন হেনস্তার খবর সামনে এলো , এবারও বিজেপি শাসিত রাজ্যে

ওয়েব ডেস্ক  ২২শে সেপ্টেম্বর ২০১৮ :এবার যৌন হেনস্তার একটা অন্যরকম ঘটনা  সামনে এলো ।যা বিজেপি শাসিত মহারাষ্ট্রের মতো জায়গাতেই সম্ভব  বলে মনে করেন বিদ্যজনেদের একাংশ ।তাদের আরো অভিমত , মানুষ জর্জরিত হওয়ার কারণ কি কি পথ বেছে নিতে পারে এই ঘটনা তার উদাহরণ ।
পার্টনারের অতিরিক্ত যৌনচাহিদায় বিরক্ত হয়ে তাঁকে খুনের চেষ্টা করল এক যুবক। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পুনের খড়ক থানা এলাকায়।


২৩ বছরের ওই যুবকের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ করেছেন ৪৬ বছরের রাজেশ ভর্তক। খড়ক থানার তদন্তকারী অফিসার জানালেন, তদন্তে নেমে তারা জানতে পারে, গত দু’‌বছর ধরে পেশায় ওয়েটার ওই যুবকের সঙ্গে সম্পর্ক ছিল ব্যবসায়ী রাজেশের। দুজনেই স্বেচ্ছায় এই সম্পর্কে থাকলেও, সম্প্রতি রাজেশের অতিরিক্ত যৌনচাহিদা মেটাতে গিয়ে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন যুবক। গত ১৯ তারিখ ফের একই ঘটনা ঘটায় বিরক্ত যুবক রাজেশকে হত্যার চেষ্টা করে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রাজেশ। পুলিস আরও জানিয়েছে, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ নম্বর ধারায় (‌খুনের চেষ্টা)‌ মামলা রুজু হয়েছে। তদন্ত চলছে।গত ৬ তারিখ ঐতিহাসিক রায়ে সুপ্রিম কোর্ট ৩৭৭ নম্বর ধারাকে তুলে দিয়ে সমকাম এবং সমকামীদের স্বীকৃতি দিয়েছিল। একই সঙ্গে এতোদিন সমাজে তাদের একঘরে করে রাখার জন্য সমকামীদের কাছে দেশবাসীর হয়ে ক্ষমাও চেয়েছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের ওই রায়ের সঙ্গেই ২০১৩ সালে সমকামকে অস্বাভাবিক অপরাধ বলা আইন বাতিল হয়ে যায়। শীর্ষ আদালতের ওই রায়ে দেশজুড়ে সমকামীদের মধ্যে ছিল উল্লাসের আমেজ। বেকার সমস্যা যদি দূর করতে পারতেন মোদীজি তাহলে আজ ভারতকে এরকম অবস্থার মধ্যে পড়তে হতনা , বিদ্যজনেদের একাংশের অভিমত ।



তথ্য কৃতজ্ঞতা স্বীকার আজকাল "

No comments:

Post a Comment

loading...