Thursday, 13 September 2018

সাম্প্রতিক কালে ২ কোটি সদস্য সংখ্যা কমেছে বিজেপির

ওয়েব ডেস্ক ১৩ই সেপ্টেম্বর ২০১৮: বিজেপির সদস্য সংখ্যা এই মুহূর্তে এখন কত , সেই প্রশ্নটা অনেকের মনেই ঘুরপাক খাচ্ছিলো । এর কারণ বিজেপির শীর্ষ নেতৃত্ব যেই পরিসংখ্যান দিচ্ছিল তার সাথে বাস্তবের বেশ অনেকটাই ফারাক হয়ে যাচ্ছিলো ।



জাতীয় রাজনীতির অলিন্দে এই প্রশ্নের উত্তরই এখন হাতড়ে বেড়াচ্ছেন অনেকে। কারণ গত ৮ সেপ্টেম্বর বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, বিজেপির সদস্য সংখ্যা ৮ কোটি ছিল। যা তিনি বাড়িয়ে ৯ কোটিতে নিয়ে গিয়েছেন। অথচ আশ্চর্যজনকভাবে গত জুলাই মাসে অমিত শাহ বলেছিলেন, বিজেপির সদস্য সংখ্যা এখন ১১ কোটি। ফলে সদস্য সংখ্যা মাত্র দু’মাসে কী করে দু’কোটি কমে গেল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
শুধু অমিত নন, দলের মহিলা মোর্চার জাতীয় সভাপতি বিজয়া রাহতকর বলেছিলেন, বিজেপির সদস্য সংখ্যা ১২ কোটি। যার মধ্যে মহিলা সদস্যের সংখ্যা তিন কোটি। আবার এই বছরের এপ্রিলেই দলের নেতা আলি মহম্মদ মীর শ্রীনগরে দাবি করেছিলেন, ১৪ কোটি সদস্য নিয়ে বিজেপি বিশ্বের সব থেকে বড় রাজনৈতিক দল। তবে বিজেপির পক্ষ থেকে দ্য প্রিন্টকে সাফাই দিয়ে জানানো হয়, দলের বর্তমান সদস্য সংখ্যা নিয়ে সভাপতি সঠিক তথ্যই দিয়েছেন। এখন বিজেপির সদস্য সংখ্যা ৯ কোটি। তার মধ্যে দু’কোটি সদস্যের আবেদন খতিয়ে দেখার কাজ চলছে।বিদ্যজনেদের একাংশের বক্তব্য , এটাই বিজেপির শেষের শুরু , যতই লোকসভার ভোটকে সামনে রেখে বিজেপি  ঘুটি সাজাক না কেন, কিন্তু আসলে বিজেপির থেকে মানুষের মহ কমছে ।


তথ্য কৃতজ্ঞতা স্বীকার "আজকাল "

No comments:

Post a Comment

loading...