Tuesday, 18 December 2018

প্যারা টিচারদের স্থায়ী চাকরির দাবিতে সারা রাত মন্ত্রীর বাড়ির সামনে ঠান্ডায় ধর্ণা দেওয়ার জন্য মৃত্যু হল এক শিক্ষকের

ওয়েব ডেস্ক ১৮ই ডিসেম্বর ২০১৮ : ঝাড়খণ্ডের ডুমকায় এক মন্ত্রীর বাড়ির সামনে রাতভর বিক্ষোভ দেখানোর পর একজন প্যারা-টিচার মারা গেলেন । সতীর্থদের অভিযোগ অত্যাধিক ঠান্ডা সহ্য করতে না পেরেই তিনি মারা গেছেন ।যা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে বিজেপি শাসিত ঝাড়খণ্ডে ।দাস স্থায়ী চাকরির  দাবিতে ডুমকায় কল্যাণ মন্ত্রী লুই মারান্দির বাসভবনের বাইরে ধর্মঘটে বসেছিলেন।



হাসপাতালের চিকিৎসকের দাবি   "তাকে মৃত অবস্থায় আনা হয়েছিল হাসপাতালে । পোস্টমর্মে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে । "সূত্রের খবর অনুসারে অন্যান্য দাবির পাশাপাশি  শিক্ষকরা তাদের পরিষেবার নিয়মিতকরণের জন্য গত তিন মাস ধরে আন্দোলন করে আসছেন । ২৫  নভেম্বর থেকে তারা মরান্ডার বাড়ির বাইরে অনির্দিষ্টকালের রোটেশন পদ্ধতিতে ধর্ণা করে আসছিলেন ।
দাশ বাবু  ছয়জনের সঙ্গে শনিবার ধরনীতে  যোগ দেন, রাতের বেলায় মন্ত্রীর বাড়ির বাইরে ধর্ণা দিচ্ছিলেন  এবং রোববার সকালে তার সহকর্মীদের মতে আর জেগে ওঠেননি ।
এদিকে মন্ত্রীকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন চুক্তিবদ্ধ শিক্ষকদের সমস্যা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী  রাঘবুর দাসের সঙ্গে আলোচনা করবেন যখন তিনি বিদেশ থেকে ফিরবেন । তিনি বলেন, আমরা প্যারা শিক্ষকদের সমস্যা নিয়ে গঠনমূলক আলোচনা করতে চাই।

No comments:

Post a Comment

loading...