Thursday, 27 December 2018

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করলেই গায়ে পেট্রল ঢেলে আগুন জ্বালিয়ে দেওয়া হচ্ছে মেয়েদের , এটাই নতুন ট্রেন্ড উত্তর প্রদেশে

ওয়েব ডেস্ক ২৭শে ডিসেম্বর ২০১৮: কিছুদিন আগেও দেখা গিয়েছিল বিজেপি শাসিত উত্তরপ্রদেশে ,যে প্রেম  প্রত্যাখ্যান করার  জন্য কোনো নাবালিকা বা যুবতী ধর্ষণের শিকার হতে হয়েছে । কিন্তু সাম্প্রতিক কালে যোগীর উত্তরপ্রদেশে দেখা  যাচ্ছে প্রেমের প্রস্তাব  প্রত্যাখ্যান করার অপরাধে   যুবতীকেই আগুনে পুড়িয়ে মেরে ফেলা হচ্ছে ।
যা অত্যন্ত নক্কার জনক এবং ভয়ঙ্কর ।কয়েকদিন আগেই স্কুল থেকে ফেরার পথে পনেরো বছরের মেয়ে সঞ্জলীকে কয়েকজন দুষ্কৃতী  পেট্রল  ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেয়।সেই স্মৃতি এখনও টাটকা। ফের গায়ে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার ঘটনা ঘটল উত্তরাখণ্ডের ঋষিকেশে। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বছর আঠারোর এক তরুণীর গায়ে পেট্রোল ছিটিয়ে, আগুন লাগিয়ে দিল এক যুবক। তরুণীকে ভর্তি করা হয় ঋষিকেশের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে। শরীরে ৭৭ শতাংশই পুড়ে গেছিল তরুণীর। রাতের দিকে অবস্থার অবনতি হলে তাঁকে নিয়ে আসা হয় দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে। রবিবার সকাল ১০টা নাগাদ সেখানেই মৃত্যু হয় তাঁর।অভিযুক্ত পেশায় একজন ট্যাক্সি চালক (৩১ বছর)। দিল্লি সফদরজঙ্গ হাসপাতালে রবিবার মৃত্যু হয়েছে ওই তরুণীর।সফদরজঙ্গ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, শরীরের ৭৭-৮০ শতাংশই পুড়ে গেছিল তরুণীর। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল তাঁর মুখ ও ফুসফুস।পুলিশ জানিয়েছে, মেয়ের মৃত্যুর খবর পাওয়ার পর হৃদরোগে আক্রান্ত হন ওই তরুণীর মাও। সফদরজঙ্গ হাসপাতালেই ভর্তি রয়েছেন তিনি। তাঁর অবস্থাও আশঙ্কাজনক। তরুণীর পরিবার জানিয়েছে, দীর্ঘদিন ধরেই মেয়েটিকে উত্যক্ত করত সে। কলেজ যাওয়া আসার পথে প্রায়ই তরুণীর পিছু নিয়ে নানা অশ্লীল মন্তব্য, কটূ কথা বলে তাকে বিরক্ত করত। অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।এই অবস্থায় পুলিশ প্রশাসন কেন নির্বিকার এই নিয়ে প্রশ্ন উঠেছে ।আর পুলিশ প্রশাসনের নাকের সামনে দিয়ে এরকম ঘটনা বার বার কেন ঘটছে এই নিয়েও প্রশ্ন উঠেছে ।

No comments:

Post a Comment

loading...