Saturday, 12 January 2019

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে জাতীয় সংগীত অসম্মানের মিথ্যে খবর প্রকাশ করল 'এবেলা'

ওয়েব ডেস্ক ১২ই  জানুয়ারি ২০১৯: এবেলার মতো পত্রিকা এতো তড়িঘড়ি করে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  নামে জাতীয় সংগীত অবমাননার খবর ছাপলো, যা কল্পনাতীত । গত শুক্রবার এবেলা পত্রিকায় খবরের সাথে একটি ভিডিও প্রকাশিত হয়েছিল যেখানে শিরোনামে লেখা ছিল  -"তৃণমূলের মঞ্চে জাতীয় সংগীত , নেমে গেলেন অভিষেক ,সবাই হতবাক ।দেখুন সেই ভিডিও। "

প্রসঙ্গত এবেলায় আরো লেখা হয়েছিল  "১৯ জানুযারি তৃণমূল কংগ্রেসের ডাকে ব্রিগেড সমাবেশ। শুক্রবার সন্ধ্যায় শ্যামবাজার পাঁচ মাথার মোড়ের কাছে তারই প্রচারে গিয়ে বিতর্কে জড়ালেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভায় উপস্থিত ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, নয়না দাস, মন্ত্রী সাধন পাণ্ডে, মদন মিত্র -সহ তৃণমূল নেত্রীবৃন্দ। বক্তৃতার পরে যখন জাতীয় সঙ্গীত হওয়ার ঘোষণা হয়, তখন মঞ্চ ছেড়ে চলে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়।" কিন্তু নতুন প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে  অভিষেক বন্দ্যোপাধ্যায়  সিঁড়িতে দাঁড়িয়েছিলেন এবং যথাযথ মর্যাদায় জাতীয় সংগীত গাইছিলেন  । অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন দায়িত্বশীল নাগরিক এবং সাংসদ ,সেখানে কি করে কেউ আশা করতে পারেন তাঁর মধ্যে দেশাত্ববোধ নেই !

এবেলার পক্ষে এরকম কুরুচিকর খবর ছাপানো শুধুমাত্রই সস্তায় শিরোনামে ওঠার তাগিদ ছাড়া যে কিছুই নয় সেটা বাংলার মানুষ যদি ভেবে থাকে তাহলে কি খুব ভুল ভাববে?  এবেলার খবর পড়ে যারা প্রভাবিত হয়েছিলেন, হয়তো সাংসদ অভিষেক  বন্দ্যোপাধ্যায়ের দেশাত্ববোধ নিয়ে মনে মনে সংশয় প্রকাশ করেছিলেন। কিন্তু মাননীয় সংসদের জাতীয় সঙ্গীত গাওয়ার ভিডিওটি তাদের ভুল ভাঙিয়ে দিয়েছে । 

No comments:

Post a Comment

loading...