Wednesday, 6 February 2019

গান্ধীজিকে অপমান করার দায়ে হিন্দু সংগঠনের নেত্রী পূজা পাণ্ডে হেফাজতে নিল যোগীর পুলিশ , লোকসভা ভোটের জন্যই কি এই পদক্ষেপ ?

ওয়েব ডেস্ক ৬ ই ফেব্রুয়ারী ২০১৯: এতো ভূতের মুখে রাম নামের মতো ঘটনা । যারা সারা জীবন মহাত্মা গান্ধীর সমালোচনা করে  আসল, শুধু তাই নয় নাথুরাম গডসের গোপন জবানবন্দি জনসমক্ষে নিয়ে আসল , তারাই কি না মহাত্মা গান্ধীকে অবমাননার দায়ে হিন্দুত্ব বাদী নেত্রী এবং তার সহযোগীদের জেলে পুড়ছে ।  ভাবাই যায়না ।

প্রসঙ্গত গত ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে তাঁর প্রতিকৃতিতে প্রতীকী গুলি চালিয়ে বিতর্কের মুখে পড়েন হিন্দু সংগঠনের নেত্রী পূজা পাণ্ডে। পাশাপাশি, গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের সম্মানে ওই দিনটি ‘শৌর্য দিবস’ হিসাবে পালিত করা হয়। তাঁর প্রতিকৃতিতেও মালা দেওয়া হয়। বিতরণ করা হয় মিষ্টি। ভিডিয়োতে ওই নেত্রীকে বলতে শোনা গিয়েছে, প্রতি বছর দশেরায় যেমন রাবণ পোড়ানো হয়, গান্ধীজির মৃত্যুদিনও সে ভাবে পালন করা উচিত।উল্লেখ্য, নাথুরাম গডসেকে নিয়ে গৌরবান্বিত করার ঘটনা হিন্দু মহাসভার এই প্রথম নয়। ২০১৫ সালে ওই সংগঠনের নেতা স্বামী প্রাণবননন্দ ঘোষণা করেন কর্ণাটকের ৬ জেলায় গডসের মূর্তি স্থাপন করা হবে। তাঁকে প্রকৃত ‘দেশপ্রেমী’ বলে সম্বোধন করেন তিনি। উল্লেখ্য, ১৯৪৮ সালে ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীকে গুলি করে খুন করেন আরএসএস নেতা নাথুরাম গডসে।তবে বিজেপি শাসিত যোগীর রাজ্য উত্তরপ্রদেশের পুলিশ পূজা শাকুন পাণ্ডেকে গ্রেফতার করায় খুশি অনেকে। কিন্তু এই ঘটনার পিছনে কারা, গান্ধীজিকে খুন করা সংগঠনটির নেতারা এত সাহস পাচ্ছে কোথা থেকে, সেই প্রশ্ন উঠছে।

No comments:

Post a Comment

loading...