Thursday, 7 March 2019

রায়গঞ্জ নিয়ে কংগ্রেস -সিপিএমের ধুন্ধুমার , জোটের আশায় জল ঢালতে পারে

ওয়েব ডেস্ক ৭ই  মার্চ ২০১৯: লোকসভা ভোটের দামামা বোধয় বেজেই গেল । এবার সরাসরি দুই ভিন্ন দলের দর কষাকষি যা কোনো অপ্রাপ্ত বয়স্ককেও লজ্জায় ফেলে দেবে ।
লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে কংগ্রেস-সিপিএম জোটের সম্ভাবনায় সবচেয়ে বড় কাঁটা রায়গঞ্জ হতে চলেছে । প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সির দুর্গ বলে পরিচিত রায়গঞ্জে ১৬ বার লোকসভা ভোটের মধ্যে ১১ বারই জিতেছে কংগ্রেস। এবার সিপিএম রায়গঞ্জ নিয়ে তাদের সুর চড়িয়েছে কারণ ২০১৪ সালে তারাই এ আসন জিতেছিল। এদিকে কংগ্রেস থেকে একাধিক লোক তৃণমূলে যোগ দেওয়ায় , তৃণমূলেরই এই আসনে যেটা এক রকম ঠিক হয়ে গেছে ।
প্রিয়রঞ্জন দাশমুন্সির মৃত্যু হয়েছে গত বছর নভেম্বর মাসে। তার পর এটিই প্রথম লোকসভা ভোট। ৯ বছর কোমায় থাকার পর মারা গেছেন প্রিয়রঞ্জন। ২০০৯ সালের ভোটে তাঁর স্ত্রী দীপা দাশমুন্সি স্বামীর ছবি সহ ভোটপ্রচার করে অনায়াসে রায়গঞ্জ থেকে সাংসদ হয়ে গিয়েছিলেন। ২০১৪ সালে তিনি হারেন সিপিএমের মহম্মদ সেলিমের কাছে। তবে সে হার ছিল অতি সামান্য ভোটে, সেলিম দীপার চেয়ে ১৬৩৪টি ভোট বেশি পেয়েছিলেন।কংগ্রেস চাইছে রায়গঞ্জ থেকে দীপাকে ফের প্রার্থী করতে। এখানেই সিপিএমের সঙ্গে তাদের ঝামেলার সূত্রপাত ।এবার সেলিমকে রায়গঞ্জ থেকে প্রার্থী করতে দৃঢ়প্রতিজ্ঞ সিপিএম। তাদের দাবি কংগ্রেসের উচিত আসল পরিস্থিতি বোঝা। পালে হাওয়া দেওয়ার জন্য  সেলিম বললেন, ”কংগ্রেসের বোঝা উচিত তাদের আর সেই সমর্থন নেই। দীপা দাশমুন্সী এখন আর সাংসদ নন এবং কংগ্রেসের বহু সমর্থক তৃণমূলের দিকে চলে গেছে।”

No comments:

Post a Comment

loading...