Thursday, 14 March 2019

আবার ব্রিজ ভেঙে পরল মুম্বাইয়ে , যেই ব্রিজের অডিট করা প্রয়োজন মনে করেনি প্রশাসন সেটাই !

ওয়েব ডেস্ক ১৪ই মার্চ ২০১৯: বিজেপি শাসিত মহারাষ্ট্র মানেই ব্রিজ ভেঙে পরা। এখন এটাই মিথ হয়ে দাঁড়িয়েছে । তাহলে প্রশ্ন ওঠে বিজেপি সরকারে এসে লাভ কি হলো ?আবার এই বিজেপিই বাংলা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাত করার জন্য বদ্ধপরিকর ।ভাবা যায়! পশ্চিমবাংলার জন্য যেভাবে মমতা উজাড় করে দিয়েছে বিজেপির পক্ষে সেটা সম্ভব ? তাহলে মুম্বাইতে ফুট ব্রিজ ভেঙে পড়ছে কেন ?

প্রসঙ্গত মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টারমিনাস রেল স্টেশনের  কাছে ভেঙে  ফুট ওভারব্রিজ ভেঙে মৃত  ২ মহিলার । আহত হয়েছেন আরও অনেকে।
মুম্বই পুলিশের তরফ থেকে  টুইট করে জানানো হয়েছে আহতদের হাসপাতালে নিয়ে  যাওয়া হচ্ছে। ছত্রপতি শিবাজি  স্টেশনের একটি প্ল্যাটফর্মে প্রবেশ করতে যে  ওভারব্রিজ প্রয়োজন হয় সেটি ভেঙে পড়েছে। ওই এলাকার ট্রাফিক কিছুটা বিঘ্নিত হয়েছে, পুলিশের তরফ থেকে  যাত্রীদের অন্য রাস্তা ধরতে বলা  হয়েছে।মুম্বইয়ের যুগ্ম কমিশনার অমিতেশ কুমার জানান ঘটনাস্থলে যাতে যত দ্রুত সম্ভব সেবাযান ঢুকতে পারেন তারা   সেই চেষ্টাই  করছেন ।  গত  বছর  জুলাই মাসে অন্ধেরিতে রেল ব্রিজ ভেঙে পড়ে। তারপর থেকে ৪৪৫টি ওভারব্রিজের অডিট করা হয়। তার মধ্যে অবশ্য এই সেতুটি ছিল না।    জুলাই মাসে ভেঙে পড়ে অন্ধেরির রেল ব্রিজ ভেঙে পড়ে। সেটি ১৯৭১ সালে তৈরি হয়। সেতু ভেঙে পড়ার পর রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেছিলেন সেটির নকশায় ত্রুটি আছে। ওই ঘটনার ৯ মাস আগে এ ধরনের আরেকটি ঘটনায় ২৩ জনের মৃত্যু হয়েছিল।  নকশার যদি ত্রুটিই থাকে তাহলে মানুষের ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়েছিল কেন ?  

No comments:

Post a Comment

loading...