Saturday, 9 March 2019

সুপ্রিম কোর্টের আইনজীবী ইন্দিরা জয়সিং বললেন "মমতায় আমার প্রেরণা"

ওয়েব ডেস্ক ৯ই  মার্চ ২০১৯:  বাম জমানায় যেভাবে বাংলা শশ্মানে পরিণত হয়েছিল , এবং সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলাকে উন্নতির পথে নিয়ে এসেছেন  তার জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয় ।প্রথমত বামেদের  শেকড় যেভাবে উপরে ফেলে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারে এসেছেন সেটা হলিউডের কোনো কাল্পনিক সিনেমায়ও দেখা যায়না ।

এর  জন্য বাংলার মানুষ তার কাছে চির  কৃতজ্ঞ ।  এবার সেই ভূয়সী প্রশংসার কথা শোনা গেল সুপ্রিম কোর্টের ‌বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয়সিংএর কাছ থেকে যিনি আবার মনটা বন্দ্যোপাধ্যায়কে আবার নিজের আইকন মানেন।দেশের প্রথম অতিরিক্ত সলিসিটর জেনারেল ইন্দিরার মতে, দেশের যে কোনও জটিল ইস্যুতে মমতা যেভাবে তাৎক্ষণিক সিদ্ধান্ত নেন এবং সিদ্ধান্তে অনড় থাকেন, তা অন্যদের কাছে অনুকরণীয়।
কনস্টিটিউশন ক্লাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির লেখা ‘‌ইন্ডিয়া ইন ডিস্ট্রেস’‌ বইয়ের প্রকাশ অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী দিবসে বক্তা ছিলেন তিন নারী। ইন্দিরা জয়সিং, লেখিকা নীলাঞ্জনা রায় ও টিভি সঞ্চালক নিধি রাজদান। সঞ্চালনা করেন ডেরেক ও’‌ব্রায়েন। নীলাঞ্জনার কথায়, ‘উত্তরাধিকার সূত্রে ‌রাজনীতিতে পদার্পণ করেননি মমতা। লড়াই করে নতুন রাজনীতির জন্ম দিয়েছেন তিনি। ভারতে এমন রাজনৈতিক নেতা খুবই কম।’‌ বইয়ের নির্বাচিত অংশ পাঠ করে নিধি বলেন, ‘দেশে যখন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতা হরণের প্রবল প্রয়াস চলছে, তখন সবার আগে সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন মমতা ব্যানার্জি।’‌‌ মুখ্যমন্ত্রীর বই উদ্ধৃত করে ইন্দিরা বলেন, ‘‌গোটা দেশের কাছে মস্ত সুযোগ আসতে চলেছে। পরিবর্তনের এই সুযোগ হাতছাড়া করা চলবে না। প্রয়োজনে সাধারণ মানুষকে বোঝাতে পথে নামতে হবে অ–রাজনৈতিক ব্যক্তিদেরও।’‌এবারকার ভোট যে সত্যি খুব গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে সেটা বোঝাই যাচ্ছে । 

No comments:

Post a Comment

loading...