Sunday, 31 March 2019

শেষমেশ বিজয় মালিয়াও প্রমান দিলেন চৌকিদারই আসল চোর

ওয়েব ডেস্ক ৩১ শে  মার্চ ২০১৯:নরেন্দ্র মোদী সহ বিজেপি নেতারা একটা কথাই মিডিয়ার সামনে বলে থাকেন বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণ করা হবেই । ভালো কথা , তবে প্রশ্ন উঠছে লোকসভা ভোটের কথা মাথায় রেখেই কি এই কথাটা জগণের সামনে বার বার ভাসিয়ে দেওয়া হচ্ছে ? প্রসঙ্গত বিজয় মালিয়ার যত টাকার দেনা ছিল ভারতের ব্যাঙ্কগুলিতে তার থেকে অনেক বেশি আদায় করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে ফের এই বিস্ফোরক মন্তব্যই করলেন পলাতক শিল্পপতি বিজয় মালিয়া।
রবিবার প্রধানমন্ত্রীর করা একটি বক্তব্যের অংশ উদ্ধৃত করে মালিয়া সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, ব্যাঙ্কগুলিতে আমার যত টাকার দেনা ছিল, তার থেকে বেশি অর্থ আদায় করে নিয়েছে তাঁর সরকার। ১৯৯২ থেকে আমি ইংল্যান্ডের বাসিন্দা। সেকথা অস্বীকার করে বিজেপি এটা বলা উচিত মনে করেছে যে, আমি পালিয়ে গিয়েছি।’‌
প্রসঙ্গত, শনিবার একটি সর্বভারতীয় টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সন্তোষপ্রকাশ করে মোদি বলেছিলেন, বিজয় মালিয়ার প্রত্যর্পণ মামলা এখন চূড়ান্ত পর্যায়ে। এমনকি সরকার তাঁর দেনার টাকাও সম্পূর্ণ আদায় করে নিয়েছে। কারণ মালিয়া ব্যাঙ্কগুলি থেকে ৯০০০ কোটি টাকা ঋণ নিয়েছিল। অথচ বিশ্বজুড়ে মালিয়ার সব সম্পত্তি বাজেয়াপ্ত করে ১৪০০০ টাকা আদায় করেছে কেন্দ্র। ওই সাক্ষাৎকারের অংশ উদ্ধৃত করেই রবিবার মালিয়া সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেছেন, বিজেপির সব চেয়ে শীর্ষ নেতৃত্ব যেখানে বলে দিয়েছেন, তাঁর দেনার থেকেও বেশি টাকা আদায় হয়ে গিয়েছে। তা সত্ত্বেও দলের অন্য  নেতারা তাঁর সমালোচনা করে চলেছেন। বিজয় মালিয়ার কথাই যদি সত্যি হয় , তাহলে ভারতের জনগণকে বাংলার সিপিএম পার্টির মতো ভুল বুঝিয়ে বুঝিয়ে লোকসভা বৈতরণী পার করাটাই আসল উদ্দেশ্য নয় তো বিজেপির । 

No comments:

Post a Comment

loading...