Wednesday, 24 April 2019

কমিশনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে তারস্বরে বাজল বাবুলের নিষিদ্ধ হওয়া গান

ওয়েব ডেস্ক ২৪ শে এপ্রিল ২০১৯:নির্বাচন কমিশনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে মোদির সভায় তারস্বরে বাজল বাবুল সুপ্রিয়র  গান "এই তৃণমূল আর না ।" আর সেই সময় স্বয়ং প্রধানমন্ত্রী স্টেজে উপস্থিত । প্রধানমন্ত্রী কতটা বাংলা গান বুঝতে পেরেছেন সেটা বলা সম্ভব নয় তবে এটা ঠিক কেউ একজনও প্রধানমন্ত্রীকে বলেনি বাবুল সুপ্রিয়র এই গান তাই নির্বাচন কমিশন ব্যান করেছে ।
প্রসঙ্গত সিপিএমের স্লোগান আশ্রয় করে 'এই তৃণমূল আর না' শীর্ষক একটি থিম সং তৈরি করেছিলেন বাবুল সুপ্রিয়। গানটি নিয়ে প্রথম থেকেই তৈরি হয়েছিল বিতর্ক। ওই গানটি তাদের স্লোগান টুকে তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছিল সিপিএম। তা স্বীকারও করে নেন বিজেপির বিদায়ী সাংসদ। তার উপরে কমিশনের শংসাপত্র ছাড়াই গানটি ছড়িয়ে দেওয়া হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। গানটিতে মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে বলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল।
নিষিদ্ধ হওয়ার পরও আসানসোলে মোদীর সভার আগে গানটি বাজালেন বিজেপির নেতারা। শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হওয়ার পর আরও একদফা চলল সেই গান। প্রধানমন্ত্রী তখনও মঞ্চে। বাবুলের গানে কোমর দোলাতে দেখা গিয়েছে তাঁর ছোট মেয়েকেও। প্রশ্ন উঠছে গান নিষিদ্ধ হওয়ার পরও কীভাবে তা চালানো হল? নির্বাচন কমিশনকে পরোয়া করছে না বিজেপি? 
কি ভাবে বাবুল এতটা বেপরোয়া হলেন তার বোধগম্য অনেকেরই হয়নি । তাহলে কি বাবুল নিজেকে নির্বাচন কমিশনের উর্ধে মনে করছেন ?নয় নয় করে পাঁচটা বছর তো কাটিয়ে দিলেন
মন্ত্রিত্বে তার পরেও এতো বড় ভুল ? না ইচ্ছে কৃত ভুল ? যাই হোক না কেন , ব্যাপারটা যথেষ্টই বেগ দেবে বাবুলকে । 

No comments:

Post a Comment

loading...