Saturday, 13 April 2019

আইন চলবে তার নিজের পথেই , অস্ত্র মিছিল রুখতে যথাযথ ব্যবস্থা নিতে পারে রাজ্য প্রশাসনই সাফ জানালেন বিবেক দুবে

ওয়েব ডেস্ক ১৩ই এপ্রিল ২০১৯: লোকসভা নির্বাচন চলাকালীন রামনবমী পড়েছে আর এই রামনবমীকে কেন্দ্র বিজেপি ফায়দা তোলার চেষ্টা চালাচ্ছে । বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে প্রচার খবরে দেখা যাচ্ছে , রামনবমীকে সামনে রেখে তারা ভোট প্রচার চালাচ্ছে যেটা নির্বাচন কমিশনের হস্তক্ষেপের এক্তিয়ার ভুক্ত । কিন্তু এর মধ্যে অস্ত্র মিচ্ছিলও শামিল  রয়েছে যেটা একান্ত ভয়াভহ বিষয় ।
এ নিয়ে কথা বলতে গিয়ে বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে বলেন ভোট চলাকালীন রামনবমীতে অস্ত্র মিছিল হলে তার দায়িত্ব জেলা প্রশাসনেরই ।তিনি জানিয়ে দেন, রামনবমীতে অস্ত্র মিছিল রুখতে যা করণীয়, সেটা রাজ্য প্রশাসনই করবে। এবিষয়ে নির্বাচন কমিশনের আলাদা করে কিছু করার নেই। এটা জেলা প্রশাসনের এক্তিয়ারভুক্ত। দিল্লি যাওয়ার আগে শনিবার বিমানবন্দরে দাঁড়িয়ে একথা বললেন বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে।বাইক মিছিলের কোনো ভাবেই যে অনুমতি দেওয়া যাবেনা সেটাও পরিষ্কার ভাবে জানিয়ে দেন শ্রীযুক্ত বিবেক দুবে।তিনি আরো বলেন এই মুহূর্তের তাঁর কাছে অধিক গুরুত্বপূর্ণ রাজ্যে দ্বিতীয় দফা নির্বাচনের নিরাপত্তার বিষয়টি। দ্বিতীয় দফায় রাজ্যে সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ করা হয়েছে, সেবিষয়ে ইতিমধ্যেই ইসি কর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক করেছেন বিবেক দুবে।উল্টো দিকে রামনবমীতে অস্ত্র মিছিল হবে, সাফ জানালেন দিলেন দিলীপ ঘোষ।
উল্লেখ্য, সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার যে দাবি তুলেছে বিজেপি, তাতে তিনি বলেন, ”এবিষয়ে নির্বাচন কমিশনই সঠিক সিদ্ধান্ত নেবে।” 

No comments:

Post a Comment

loading...