Saturday, 6 April 2019

বিজেপির কলকাঠিতেই পুলিশ আধিকারিকদের সরানো নিয়ে মমতার প্রতিক্রিয়া "যদি পারেন আমাকে সরান প্রথমে "

ওয়েব ডেস্ক ৬ই এপ্রিল ২০১৯:ভোটের মুখে পুলিশ আধিকারিকদের ইসিসিকৃত ভাবে সরিয়ে দেওয়া যে কোনো ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায় মেনে নেবেননা সেটা পরিষ্কার করে জানিয়ে দিলেন তিনি । পুলিশ অফিসারদের অপসারণ নিয়ে নির্বাচন কমিশনকে কড়া ভাষায় চিঠি লিখে সরব হলেন মুখ্যমন্ত্রী। ভোটের মুখে রাতারাতি ৪ জন পুলিশ আধিকারিককে সরানো নিয়ে কমিশনের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে মমতা চিঠিতে লিখেছেন, ‘‘কেন্দ্রে শাসকদলের ইশারাতেই এ সিদ্ধান্ত নিয়েছে কমিশন।’’ একইসঙ্গে কমিশনের এহেন পদক্ষেপ ‘পক্ষপাতদুষ্ট’ ও ‘খামখেয়ালি’ বলে ব্যক্ত করেছেন মমতা।
কমিশনকে পাঠানো চিঠিতে মমতা লিখেছেন, ‘‘৪ জন শীর্ষ পুলিশ আধিকারিককে বদলি করা হয়েছে। এটা খুবই দুর্ভাগ্যজনক…কমিশনের এই সিদ্ধান্ত পক্ষপাতদুষ্ট, খামখেয়ালি। কেন্দ্রে শাসকদলের ইশারাতেই এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।’’চিঠিতে মমতা এও উল্লেখ করেছেন যে, কয়েকদিন আগে বিজেপি নেতারা সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন রাজ্যের পুলিশ-প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সরাবে কমিশন। এ প্রসঙ্গে মমতা আরও লিখেছেন, গতকাল প্রধানমন্ত্রী ও বিজেপি প্রার্থী একটি টিভি শো-তে বলেন, বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ, তাই ৭ দফায় ভোট। এর প্রসঙ্গ টেনে মমতা চিঠিতে দাবি করেছেন, এ ঘটনাগুলো দেখেই সন্দেহ হচ্ছে যে, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য কমিশন নিজে কাজ করছে নাকি বিজেপিকে সন্তুষ্ট করার জন্য কাজ করছে!
চিঠির শেষে মমতা এও লিখেছেন, কার নির্দেশে এভাবে রাতারাতি পুলিশ কর্তাদের অপসারণ করা হল, সে নিয়ে তদন্ত করে দেখা হোক। একইসঙ্গে পুলিশ আধিকারিকদের অপসারণের সিদ্ধান্ত পুনর্বিবেচনারও আর্জি জানিয়েছেন মমতা। মমতা আরো বলেন ‘‘আইপিএস অফিসারদের বদলি নিয়ে কমিশনের সিদ্ধান্ত পক্ষপাতদুষ্ট। বিজেপির কথাতেই এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ভাল পুলিশ অফিসারদের কমিশন বদলাল। কিন্তু এতে আমাদের কোনও যায় আসবে না। আপনারা যদি পারেন আমাকে সরান প্রথমে।’’

No comments:

Post a Comment

loading...