Friday, 19 April 2019

কংগ্রেস প্রার্থী মিলিন্দের প্রচারে মুকেশ আম্বানি , তাহলে কি "গট আপ গেম" চলছে ?

ওয়েব ডেস্ক ১৯ই এপ্রিল ২০১৯: ভোটের রাজনীতিতে কে কাকে বোকা বানাচ্ছে বলা মুশকিল । তবে সাধারণ মানুষকে যে বোকা ভেবেছে সে মূর্খের স্বর্গে বাস করছেন বলেই দেওয়া যায়। এক দিকে রাহুল গান্ধী যখন আম্বানি ভাইদের তুলোধোনা করছেন তখন মুকেশ অম্বানিকে আবার দেখা গেল কংগ্রেস প্রার্থী মিলিন্দের হয়ে প্রচার করতে । তাহলে কংগ্রেসের সাথে আম্বানি ভাইদের "গট আপ গেম" চলছে ? প্রশ্ন ওঠাটা  স্বাভাবিক ।মানুষের বুঝতেও অসুবিধে হচ্ছেনা ।
বিশ্বের বৃহত্তম গণতন্ত্র রাষ্ট্রে কি তাহলে উচ্চমানের নাটক চলছে ? প্রসঙ্গত মুম্বই দক্ষিণ লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ আগামী ২৯ এপ্রিল। তার আগেই ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থীর প্রকাশিত ভিডিও ঘিরে তুমুল আলোড়ন। কারণ, ওই ভিডিওয় দেখা গিয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানি জোর সওয়াল করছেন কংগ্রেস প্রার্থীর হয়ে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী যখন উঠতে-বসতে ভাই অনিলকে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে বিঁধছেন, তখন দাদার এহেন কার্যকলাপে চর্চা তো বাড়বেই!
ভিডিওর শুরুতেই মুকেশ অম্বানি বলছেন, দক্ষিণ মুম্বইয়ের জন্য যোগ্য ব্যক্তি মিলিন্দ। আমার মতে দক্ষিণ মুম্বই আসনের সামাজিক, আর্থিক ও সাংস্কৃতিক বাস্তুতন্ত্র সম্পর্কে গভীর জ্ঞান রয়েছে মিলিন্দের। ক্ষুদ্র উদ্যোগ থেকে বৃহৎ ব্যবসা, প্রতিভাবান যুবকদের নতুন কর্মসংস্থানের পক্ষেও সওয়াল করেছেন মুকেশ আম্বানি। শুধু মুকেশ আম্বানি নন, ভিডিওতে এই কংগ্রেস প্রার্থীর হয়ে সওয়াল করতে শোনা গিয়েছে ব্যাঙ্ককর্তা উদয় কোটাককেও। কিন্তু দেশের ধনীতম মানুষ মুকেশ আম্বানির প্রশংসা নিশ্চিতভাবেই তাৎপর্যপূর্ণ।রাফায়েল ইসু নিয়ে পরিস্তিতি উত্তপ্ত বলেই কি মুখেশ আম্বানির মাঠে নামা ? না শ্যাম কূল দুটো জায়গাতে ভারসাম্য রাখতে এই পদক্ষেপ ?কোনটা ?

No comments:

Post a Comment

loading...